ইম্মোবিলেই জিতলেন ইউরোপিয়ান গোল্ডেন বুট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:১৮, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩৯, আগস্ট ০২, ২০২০

ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতলেন চিরো ইম্মোবিলে।  অনেক আগে থেকেই ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের সুবাস পাচ্ছিলেন চিরো ইম্মোবিলে। অপেক্ষায় ছিলেন মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত। লাৎসিওর এই স্ট্রাইকার নাপোলির বিপক্ষে একটি গোল করে নিশ্চিত করেছেন করেছেন তা। ফলে এবার ইউরোপিয়ান শীর্ষলিগগুলোর সর্বোচ্চ গোলতা তিনি-ই।  

ইম্মোবিলে একটি গোল করলেও জয়ের দেখা পায়নি লাৎসিও। নাপোলির কাছে তার দল হেরেছে ৩-১ গোলে। তবে এই হার তাকে ব্যক্তিগত অর্জন থেকে বঞ্চিত করতে পারেনি। ৩৬টি গোল করে এই মৌসুমে সিরি আ’র গোল্ডেন বুটসহ নিশ্চিত হয়ে গেছে ইউরোপিয়ান গোল্ডেন বুটও। তার সঙ্গে আরেকটি আক্ষেপও পূরণ করেছেন। ২০০৬-০৭ সালের পর এবারই প্রথম ইতালিয়ান লিগের কেউ জিতলো ইউরোপিয়ান গোল্ডেন বুট। সর্বশেষটি জিতেছিলেন ফ্রান্সেসকো টট্টি।

অবশ্য এতদিন গোল্ডেন বুট জয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছিলো ক্রিস্টিয়ানো রোনালদোকেই। কিন্তু শেষ ম্যাচে তিনি খেলেননি, বিশ্রামে ছিলেন। তার ওপর গোলের ব্যবধানও ছিল অনেক। কিন্তু রোনালদো বলে এর সম্ভাবনা দেখছিলেন অনেকে। ফলে শেষ ম্যাচে না খেলায় জুভেন্টাস তারকা মৌসুম শেষ করেছেন ৩১ গোল নিয়ে।

ইম্মোবিলের আগে বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কিই ছিলেন ইউরোপিয়ান শীর্ষলিগগুলোর সর্বোচ্চ গোলদাতা। গোল করেছেন ৩৪টি। কিন্তু ইম্মোবিলে তাকেও ছাড়িয়ে গেছেন রোনালদোর আগে। ফলে তৃতীয়বার সিরি আ’য় গোল্ডেন বুট জিতলেন ইম্মোবিলে। ২০১৩-১৪ মৌসুমে ২২ গোল করেছিলেন। তবে ২০১৭-১৮ মৌসুমে এককভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন না। মাউরো ইকার্দির সঙ্গে যৌথভাবে ২৯ গোল করেছিলেন ৩০ বছর বয়সী এই স্ট্রাইকার। এবার অবশ্য ৩৬ গোল করে ইতালিয়ান শীর্ষ লিগে গঞ্জালো হিগুয়েনের রেকর্ড স্পর্শ করেছেন তিনি।

/এফআইআর/

লাইভ

টপ