ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:০৪, আগস্ট ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:১৪, আগস্ট ০৮, ২০২০

পাকিস্তানের ইনিংসের একটি মুহূর্ত। ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ইনিংসে পাকিস্তানের ৩২৬ রানের পর ধুঁকছিল ইংল্যান্ড। ৪ উইকেটে দিন শেষ করেছিল ৯২ রানে। সেই ইংলিশরাই ঘুরে দাঁড়ালো তৃতীয় দিনে। প্রথম ইনিংসে ২১৯ রান তোলার পর দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে ৮ উইকেটে তুলে নিয়েছে পাকিস্তানের।
এর ফলে কম লক্ষ্যে পাকিস্তানকে আটকে রাখার চেষ্টা করছে ইংলিশরা। পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ২৪৪ রানে।

৪ উইকেটে ৯২ রানে দিন শুরু করা ইংল্যান্ডের ইনিংস বড় করতে ভূমিকা রেখেছেন অলি পোপ ও জস বাটলার। ৬২ রান করা পোপকে বিদায় দিয়েছেন নাসিম শাহ। ইয়াসির শাহর বলে বোল্ড হয়ে বাটলার ফিরে গেছেন ৩৮ রান করে। এর পরেই ১১ রানের ব্যবধানে ফিরে গেছেন আরও দুজন। তিনটি উইকেটই পড়েছে লেগ স্পিনে। লেজের দিকে স্টুয়ার্ট ব্রড দ্রুত গতিতে কিছু রান তোলাতেই স্কোর ২০০ ছাড়ায় ইংল্যান্ডের। বাকিরা বিদায় নিলেও ২৯ রানে অপরাজিত ছিলেন ব্রড। ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২১৯ রানে।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন ইয়াসির শাহ। দুটি করে নিয়েছেন মোহাম্মদ আব্বাস ও শাদাব খান।

উইকেটের হিসেবে দিনটি বোলারদেরই। এদিন ১৪ উইকেটের পতন হয়েছে। আগের দিন ইংলিশরা আক্ষেপ করলেও তৃতীয় দিনের সম্মিলিত বোলিং তাদের সেটা পুষিয়ে দিয়েছে। সফরকারীদের শুরুর দিকেই তারা চাপে ফেলতে সক্ষম হয়েছে। আগের দিনের তারকা শান মাসুদ এদিন ব্যাট হাতে কিছুই করতে পারেননি। শূন্য রানে ফিরেছেন ব্রডের বলে কট বিহাইন্ড হয়ে। থিতু হওয়ার মতো সুযোগ পাননি প্রতিষ্ঠিত কোনও ব্যাটসম্যানই।

সর্বোচ্চ ২৯ রান এসেছে আসাদ শফিকের ব্যাট থেকে। আর মোহাম্মদ রিজওয়ানও তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেছিলেন ২৭ রান করে। কিন্তু কেউ ইংলিশদের সামনে টেকেননি। ১২ রানে ক্রিজে আছেন ইয়াসির শাহ ও মোহাম্মদ আব্বাস এখনও রানের খাতা খোলেননি। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও ক্রিস ওকস।

/এফআইআর/

লাইভ

টপ