রোমাঞ্চকর জয়ে এগিয়ে গেলো ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৭:১৯, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:২২, আগস্ট ০৯, ২০২০

বাটলার ও ওকসের অবদানেই জিতেছে ইংল্যান্ড।ওল্ড ট্র্যাফোর্ডে রোমাঞ্চকর জয়ই তুলে নিয়েছে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ২৭৭ রান তাড়া করে স্বাগতিকরা জয় পেয়েছে ৩ উইকেটে।
তবে ওল্ড ট্র্যাফোর্ডে দুইশো রানের বেশি তাড়া করে জেতার ঘটনা খুব বেশি নেই। মাত্র দুবার। তার পরেও ম্যাচ দেখে মনে হচ্ছিল পাকিস্তানই বুঝি জিতে যাচ্ছে এই টেস্ট। কারণ ১১৭ রানে এক পর্যায়ে ৫ উইকেট উইকেট ছিল না ইংল্যান্ডের। সেখান থেকে ক্রিস ওকস ও জস বাটলার ১৩৯ রানের অনবদ্য জুটি গড়ে ম্যাচে ফেরান ইংল্যান্ডকে। বাটলার ৭৫ রানে ফিরলেও ওকস অপরাজিত ছিলেন ৮৪ রানে।

বাটলার যখন ফেরেন তখন ২১ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। তার পর ব্রড দ্রুত ফিরে গেলেও এর শঙ্কার মাঝে পড়তে হয়নি। ৭ উইকেটে হারিয়েই জয়ের বন্দরে নোঙর ফেলে ইংলিশরা।

এই ইনিংসে পাকিস্তানের সেরা বোলার ছিলেন লেগ স্পিনার ইয়াসির শাহ। নিয়েছেন ৪ উইকেট।

দ্বিতীয় ইনিংসে আগের দিনই বিপদে পড়ে যাওয়া পাকিস্তান এদিন বেশি কিছুই করতে পারেনি। ৮ উইকেটে ১৩৭ রান নিয়ে খেলা শুরু করে অলআউট হয়ে যায় ১৬৯ রানে। ইয়াসির শাহর কল্যাণেই যা একটু এগুতে পেরেছে পাকিস্তান। করেছেন ৩৩ রান। স্বাগতিকদের হয়ে এই ইনিংসে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। দুটি করে নিয়েছেন ক্রিস ওকস ও স্টোকস। ম্যাচসেরা ক্রিস ওকস।

/এফআইআর/

লাইভ

টপ