ভিভোর বিদায়ের পর এবার পতঞ্জলি আইপিএল?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৫০, আগস্ট ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, আগস্ট ১০, ২০২০

আইপিএল স্পন্সরশিপের জন্য যোগব্যায়াম গুরু বাবা রামদেবের প্রতিষ্ঠান উঠে পড়ে লেগেছে।আইপিএল থেকে সরে গেছে চীনা মোবাইল কোম্পানি ভিভো। তাই বাধ্য হয়ে এই বছরের জন্য নতুন টাইটেল স্পন্সর খুঁজছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। এমন সময়ে বেশ আটঘাট বেঁধে নেমেছে ভারতের যোগব্যায়াম গুরু বাবা রামদেবের আয়ুর্বেদ প্রতিষ্ঠান পতঞ্জলি। তারা চাইছে এবারের আইপিএলের আগে পতঞ্জলির নামটি বসুক।

এতদিন আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ভিভোর নামটিই জড়িয়ে ছিল। কিন্তু চীনের সঙ্গে সীমান্তে সংঘর্ষের পর থেকে প্রতিষ্ঠানটির ওপর ভারতের জনরোষ চরমে ছিল। এর পর থেকে বড় বড় কিছু প্রতিষ্ঠান টাইটেল স্পন্সর হতে আগ্রহ দেখায় বিসিসিআইয়ের কাছে। যেমন রয়েছে- বাইজুস, কোকাকোলা ও অ্যামাজন। তাদের সঙ্গে রয়েছে পতঞ্জলিও। যাকে বলা হয় ভারতের অন্যতম দ্রুতবর্ধনশীল এফএমসিজি পণ্য।

মূলত বৈশ্বিক বাজারে পণ্যটিকে জায়গা করে দিতেই আইপিএলকে মঞ্চ বানাতে চায় পতঞ্জলি। প্রতিষ্ঠানটির মুখপাত্র এসকে তিজারাওয়ালা ইকোনমিক টাইমসকে বলেছেন, ‘আমরা এ বছরের আইপিএলে টাইটেল স্পন্সরশিপ পাওয়ার চেষ্টা করছি। যাতে পতঞ্জিলকে বৈশ্বিক বাজারে একটা ব্র্যান্ড হিসেবে তৈরি করা যায়।’

অবশ্য এমন সংবাদ প্রচারের পর থেকে সেটি খুব আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়। বিষয়টিকে নানাভাবে হাস্যরস করে উপস্থাপন করছেন ভারতীয়রা। 

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ