করোনা ঝুঁকিতে ম্যারাডোনা!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:২৯, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪২, আগস্ট ১১, ২০২০

করোনা সংক্রমণের ঝুঁকিতে আছেন ম্যারাডোনা। আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার যা বয়স, তাতে করোনা সংক্রমণের জন্য খুবই ঝুঁকিপূর্ণ তিনি। তার ওপর শারীরিক নানা জটিলতা তো রয়েছেই। এসব ভাবনা থেকেই জিমনাসিয়া লা প্লাতার অনুশীলন থেকে আপাতত কোচ ম্যারাডোনাকে দূরে থাকতে বলেছেন ক্লাব চিকিৎসক।

আর্জেন্টিনায় করোনা পরিস্থিতিও খুব আশঙ্কাজনক। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪৯৯জন। মারা গেছেন ৪ হাজার ৬০৬জন। যে কারণে সেই এপ্রিল থেকে  সুপার লিগাসহ সব ধরনের প্রতিযোগিতা বন্ধ হয়ে আছে।

আর্জেন্টিনার শীর্ষ ফুটবল লিগ সুপারলিগা এই সপ্তাহেই অনুশীলনে ফিরতে যাচ্ছে। কিন্তু সমস্যা দেখা দিয়েছে লিগ শুরুর আগে করোনা পজিটিভ হয়েছেন ১৭জন খেলোয়াড়। তাই সংক্রমণ এড়াতে পূর্বসতর্কতার অংশ হিসেবেই ম্যারাডোনাকে তিন সপ্তাহ অনুশীলন থেকে দূরে থাকতে বলা হয়েছে। ক্লাব চিকিৎসক পাবলো দেল কমপেয়ার বলেছেন, ‘আমার পরমার্শ হচ্ছে প্রথম ধাপে ম্যারাডোনা যেন অনুশীলনে না যান।’

ম্যারাডোনাকে নিয়ে কেন এত সতর্কতা সেটিও পরিষ্কার করেছেন এই চিকিৎসক, ‘ম্যারাডোনা এই পরিস্থিতিতে খুব ঝুঁকিতে আছেন। তার মাঝে ঝুঁকির অনেকগুলো ফ্যাক্টর রয়েছে। যেমন তার ওজন বেশি, হাইপারটেনশনও আছে। এছাড়া সম্প্রতি একটি অপারেশনও করিয়েছেন। তার ওপর বয়স হয়েছে প্রায় ৬০ এর কাছাকাছি।’

৫৯ বছর বয়সী ম্যারাডোনার শারীরিক অবস্থা অনেক দিন থেকেই নানা জটিলতায় পূর্ণ। ১৯৯৭ সালে খেলা ছেড়ে দেওয়ার পর থেকেই এই সমস্যায় ভুগছেন। দীর্ঘ দিনের মাদকাসক্তির কারণে ২০০৪ সালে তীব্র শ্বাসকষ্ট ও হৃদরোগজনিত কারণে হাসপাতালে ভর্তিও হতে হয়েছিল তাকে।

 

/এফআইআর/

লাইভ

টপ