নভেম্বরে ফিরছে মেয়েদের ফুটবল লিগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৬, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩১, আগস্ট ১১, ২০২০

করোনাভাইরাসের কারণে বন্ধ মেয়েদের ফুটবল লিগ। আগামী সেপ্টেম্বরে আবারও শুরু হওয়ার কথা ছিল প্রতিযোগিতাটি। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তখনও লিগ শুরু করতে পারছে না বাফুফে। নতুন সময় হিসেবে নভেম্বর ধরে এখন পরিকল্পনা সাজাচ্ছে বাফুফে।

দীর্ঘ ৬ বছর পর গত ফেব্রুয়ারিতে মেয়েদের ফুটবল লিগ শুরু হয়েছিল। কিন্তু সাত দলের এই প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হতে না হতেই করোনাভাইরাসের থাবায় তা বন্ধ হয়ে যায়।

মেয়েদের লিগে বসুন্ধরা কিংস ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাসরিন স্পোর্টিং ক্লাব।

বাফুফের মহিলা ফুটবল কমিটির প্রধান মাহফুজা আক্তার নির্বাহী কমিটির সভা শেষে বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা সেপ্টেম্বরে লিগ শুরু করতে চেয়েছিলাম। কিন্তু বর্তমান অবস্থায় তা সম্ভব হচ্ছে না। আমরা এখন আগামী নভেম্বরে লিগ শুরু করতে চাই। এই সময়ের মধ্যে পরিস্থিতির আরও উন্নতি হবে বলে আশা করছি। আসলে আমরা খেলা শুরু করে বন্ধ করতে চাই না।’

লিগের আগে মেয়েদের বয়সভিত্তিক দলের ক্যাম্প শুরু করবে বাফুফে। মাহফুজা বললেন, ‘অক্টোবরে মেয়েদের আবাসিক অনুশীলন করতে চাই। ক্লাবের হয়ে যারা খেলছে তারা তো ক্লাবেই চলে যাবে। বাকি যারা থাকবে তাদের নিয়ে হবে ক্যাম্প।’

মেয়েদের লিগের সময় নির্ধারণ করা হলেও ছেলেদের লিগ শুরু নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

/টিএ/কেআর/

লাইভ

টপ