ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সফরের দল ঘোষণা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৪, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪০, আগস্ট ১৪, ২০২০

করোনাভাইরাসের প্রভাবে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হওয়ার আগে সবশেষ ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজের মাঝপথে ‍বন্ধ করতে হয়েছিল খেলা। লম্বা বিরতি শেষে ক্রিকেটে ফিরতে যাচ্ছে অস্ট্রেলিয়া। চূড়ান্ত হয়েছে তাদের ইংল্যান্ড সফর। সীমিত ওভারের সিরিজের জন্য ২১ সদস্যের শক্তিশালী স্কোয়াডও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড সফরে তিন ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। লড়াই শুরু ৪ সেপ্টেম্বরের টি-টোয়েন্টি দিয়ে, পরের দুটি ম্যাচ ৬ ও ৮ সেপ্টেম্বর। কুড়ি ওভারের লড়াই শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

সীমিত ওভারের সফরে অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত স্কোয়াডে নতুন মুখ তিনটি- পেসার রিলি মেরেডিথ, উইকেটকিপার ব্যাটসম্যান জশ ফিলিপ ও অলরাউন্ডার ড্যানিয়েল স্যামস। ওয়ানডেতে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টোইনিস। গত বছরের বিশ্বকাপের পর থেকে তারা ৫০ ওভারের দলের বাইরে ছিলেন।

ইংল্যান্ড সফরে বায়ো-সিকিউর পরিবেশে থাকবে অস্ট্রেলিয়া দল। ডার্বিতে তারা নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর মুখোমুখি হবে ইয়ন মরগানের বিশ্বকাপ জয়ী দলের। সিরিজের তিনটি ওয়ানডে হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে, আর টি-টোয়েন্টি সিরিজ হবে সাউদাম্পনের রোজ বোলে।

ইংল্যান্ড সফর দিয়ে আবারও এক সহ-অধিনায়ক রীতিতে ফিরছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ হওয়ার পর এতদিন দুই সহ-অধিনায়ক ছিল পাঁচবারের বিশ্বকাপ জয়ী দলের। তবে ইংল্যান্ড সফরে সেটি থাকছে না। অধিনায়ক ফিঞ্চের ডেপুটি হিসেবে প্যাট কামিন্স থাকলেও বাদ দেওয়া হয়েছে অ্যালেক্স ক্যারিকে।

অস্ট্রেলিয়া স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, জশ ফিলিপ, স্টিভেন স্মিথ, ম্যাথু ওয়েড, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, মার্কাস স্টোইনিস, ড্যানিয়েল স্যামস, অ্যাশটন অ্যাগার, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), শন অ্যাবট, জশ হ্যাজেলউড, রিলি মেরেডিথ, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু ‍টাই।

/কেআর/

লাইভ

টপ