রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:১০, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:১৭, আগস্ট ১৫, ২০২০

হাফসেঞ্চুরি করে অপরাজিত মোহাম্মদ রিজওয়ানসাউদাম্পটন টেস্টে পেস বোলিংয়ের সঙ্গে চলছে বৃষ্টির দাপট। দ্বিতীয় দিনেও বৃষ্টি ও আলোর স্বল্পতায় খেলা হয়নি অর্ধেকেরও বেশি সময়। খারাপ আবহাওয়ার সঙ্গে ইংল্যান্ডের হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছেন মোহাম্মদ রিজওয়ান। এই উইকেটকিপার ব্যাটসম্যানের ধৈর্যশীল ব্যাটিংয়ে প্রথম ইনিংসে লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান।

রোজ বোলে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের স্কোর ৯ উইকেটে ২২৩। বৃষ্টি ও আলোর স্বল্পতায় খেলা হয়েছে মোটে ৪০.২ ওভার। দুই দিন মিলিয়ে খেলা হয়েছে ৮০ ওভার। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে ৯০ মিনিট পর, এরপর দিনের শেষ ঘোষণা করতে হয় স্থানীয় সময় বিকেল ৪-৪৫ মিনিটে।

ইংল্যান্ডের পেস নির্ভর কন্ডিশনে দারুণ খেলে যাচ্ছিলেন বাবর আজম। আগের দিন ২৫ রান নিয়ে তিনি দিন শুরু করেছিলেন রিজওয়ানকে সঙ্গী করে। যদিও হাফসেঞ্চুরির আগেই থামতে হয় তাকে। ৪৭ রানে তাকে ফেরান স্টুয়ার্ট ব্রড। উইকেটকিপার জস বাটলারের গ্লাভসবন্দী হওয়ার আগে বাবর খেলেন ১২৭ বল।

বাবরের বিদায়ের পর শুরু হয় আসা-যাওয়ার পালা। লোয়ার অর্ডারে ইয়াসির শাহ (৫) ও শাহীন আফিদ্রি (০) দাঁড়াতেই পারেননি। মোহাম্মদ আব্বাসের ব্যক্তিগত রান (২) বেশি না হলেও নবম উইকেটে রিজওয়ানের সঙ্গে গড়েন ৩৯ রানের কার্যকরী জুটি।

১৪ রানে জীবন পাওয়া রিজওয়ান সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়ে যাচ্ছেন। ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূরণ করে তিনি অপরাজিত ৬০ রানে। তার সঙ্গে তৃতীয় দিন শুরু করবেন নাসিম শাহ (১*)।

ইংল্যান্ডের দুই অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ও ব্রড ধসিয়ে দিয়েছেন পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ৪৮ রানে ৩ উইকেট শিকার অ্যান্ডারসনের, ব্রডও ৩ উইকেট পেয়েছেন ৫৬ রান খরচায়। আর একটি করে উইকেট নিয়েছেন স্যাম কারেন ও ক্রিস ওকস।

সংক্ষিপ্ত স্কোর:

(দ্বিতীয় দিন শেষে)

পাকিস্তান: প্রথম ইনিংসে ৮৬ ওভারে ২২৩/৯ (রিজওয়ান ৬০*, আবিদ ৬০, বাবর ৪৭, আজহার ২০; অ্যান্ডারসন ৩/৪৮, ব্রড ৩/৫৬)।

/কেআর/

লাইভ

টপ