মাঠে ফিরছেন তামিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫১, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, আগস্ট ১৫, ২০২০

অসুস্থ না হলে আরও আগেই মাঠে ফেরা হতো তামিম ইকবালের। কিন্তু অন্ত্রের সমস্যার কারণে লন্ডন যেতে হয়েছিল তাকে। সেখান থেকে ১ আগস্ট দেশে ফিরে সরকারের স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন ছিলেন কোয়ারেন্টিনে। শুক্রবার কোয়ারেন্টিন পর্ব শেষে আগামীকাল (রবিবার) থেকে মাঠে ফিরছেন এই ওপেনার।

আজ (শনিবার) ১৫ আগস্টের বন্ধ থাকায় বিসিবি ক্রিকেটারদের অনুশীলনের সূচি রাখেনি। রবিবার থেকে নতুন সূচিতে মাঠে নামছেন তামিম। বাংলাদেশের সফলতম ওপেনারের সঙ্গী হচ্ছেন মোস্তাফিজুর রহমান। অন্যরা কয়েক সপ্তাহ ধরে অনুশীলনের মধ্যে আছেন।

অনুশীলনের সূচি অনুযায়ী, রবিবার সকাল ১০টা ১০ মিনিটে মিরপুরের সবুজ চত্বরে পা পড়বে তামিমের। শুরুতে ৪৫ মিনিট রানিং করবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কয়েক মিনিট বিশ্রাম নিয়ে সকাল ১১টা থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ইনডোরে ব্যাটিং করবেন তিনি।

তামিমের সঙ্গে প্রথম দিনের মতো অনুশীলনে ফিরছেন মোস্তাফিজ। কাটার মাস্টার এতদিন ছিলেন সাতক্ষীরায়। রবিবার সকাল ১০টা ২০ মিনিটে মিরপুরের একাডেমিতে বোলিং করবেন তিনি। বোলিং শেষে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে হোম অব ক্রিকেটে রানিং করার পাশাপাশি জিমও করার কথা মোস্তাফিজের।

অনুশীলনে ফেরা প্রসঙ্গে তামিম বলেছেন, ‘সরকারি নিয়ম মেনে বাসাতেই ১৪ দিন ছিলাম। নয়তো আরও আগেই অনুশীলনে যোগ দিতাম। ১৪ আগস্ট আমার কোয়ারেন্টিন শেষ হয়েছে। আমি আগামীকাল (রবিবার) থেকে অনুশীলনে যোগ দিচ্ছি।’

করোনাকালে বিসিবির ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে ১৯-২৮ জুলাই চলেছে প্রথম দফায় ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। ঈদের পর ৮ থেকে ১৩ আগস্ট শেষ হয়েছে দ্বিতীয় ধাপের অনুশীলন। রবিবার থেকে তৃতীয় ধাপের অনুশীলন শুরু হচ্ছে। আগের ক্রিকেটারদের সঙ্গে নতুন করে যোগ দিচ্ছেন তামিম ও মোস্তাফিজ।

২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা। এই সফর কেন্দ্র করে আগামী মাসের শুরুতে কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে বিসিবি। তার আগে ক্রিকেটারদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। দেশে কয়েকদিন অনুশীলন করে শ্রীলঙ্কাতে গিয়েও বেশ কয়েক সপ্তাহ প্রস্তুতির সুযোগ পাবে বাংলাদেশ। ২৪ অক্টোবর প্রথম টেস্ট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ।

/আরআই/কেআর/

লাইভ

টপ