X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বার্তোমেউয়ের মহাবিপদ, বার্সাকে আদালতে নেওয়ার হুমকি সেতিয়েনের

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৬আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:০১

সেতিয়েন ও বার্তেমেউ               - টু্ইটার           এক, কয়েকজন সদস্য বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ও তার বোর্ডের বিরুদ্ধে অনাস্থা ভোটের জন্য প্রয়োজনীয় সংখ্যক সইসমেত আবেদন জমা দিলেন। দুই, ছাঁটাই হওয়া কোচ কিকে সেতিয়েন বার্সেলোনা সভাপতি ও তার নেতৃত্বাধীন বোর্ডকে আদালতে নেওয়ার হুমকি দিলেন।

দুটি ঘটনাই ঘটলো পরপর, বৃহস্পতিবার। শিরে সংক্রান্তি বার্সা সভাপতির। যার বিরুদ্ধে বিশ্বের অন্যতম সেরা ক্লাবটিকে প্রাতিষ্ঠানিক এবং আর্থিকভাবে ধ্বংস করে দেওয়ার অভিযোগ তুলেছেন সদস্যদের বিশাল একটা অংশ। ক্লাব থেকে শেষ পর্যন্ত অসম্মানজনকভাবে বিদায় নেওয়ার অবস্থায় এসে দাঁড়িয়েছেন বার্তোমেউ!

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৬টার মধ্যে ১৬,৫২১টি সইসমেত আবেদনপত্র জমা দেওয়ার কথা ছিল অনাস্থা ভোটের উদ্যোক্তাদের। তারা এই সময়সীমার মধ্যে ২০,৭৩১টি সইসহ আবেদনপত্র জমা দিয়েছেন। প্রয়োজনের চেয়েও ৪,২১০টি বেশি সই জোগাড় হয়েছে! বুধবার সকাল পর্যন্ত অনাস্থা প্রস্তাবের উদ্যোক্তারা ১৪০০০ সই সংগ্রহ করতে পেরেছিলেন, তখনও তারা নিশ্চিত ছিলেন না বৃহস্পতিবারের মধ্যেই এটা সম্ভব হবে। কিন্তু আশ্চর্যরকম সাড়া পাওয়ায় নির্দিষ্ট সময়ের আগেই প্রয়োজনীয় সংখ্যাটাও ছাপিয়ে গেল!

আগামী ১০ থেকে ২০ দিনের মধ্যে অনাস্থা ভোটের দিন নির্ধারিত হতে পারে। দুই-তৃতীয়াংশ ভোট বার্তোমেউয়ের বিরুদ্ধে পড়লেই পুরো বোর্ডসহ তাকে সরে দাঁড়াতে হবে। তখন নির্ধারিত সময়ের আগেই নতুন সভাপতি ও পরিচালক পর্ষদ নির্বাচনের জন্য ভোট হবে বার্সেলোনায়।

এদিকে সেতিয়েন যে কথা বলেছেন, তাতে বার্তোমেউ ও তার বোর্ডকে সরে দাঁড়াতে হতে পারে আরও আগে। বৃহস্পতিবার রাতে বিস্ফোরক এক বিবৃতিতে বার্সার সদ্য বরখাস্ত ৬১ বছর বয়সী কোচ অভিযোগ করেছেন, দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার ঠিক এক মাস পর ১৬ সেপ্টেম্বর, বুধবার বার্সেলোনা বোর্ড ব্যুরোফ্যাক্সের মাধ্যমে তাকে আনুষ্ঠানিকভাবে ছাঁটাই করেছে। সেতিয়েন বলেছেন, তার দায়িত্ব কেড়ে নেওয়া হয় ১৭ আগস্ট, আর আনুষ্ঠানিকভাবে তার সঙ্গে সম্পর্ক ছেদ করা হলো ১৬ সেপ্টেম্বর। তার দাবি, গত জানুয়ারিতে চুক্তি হয়েছিল ২০২২ সালের গ্রীষ্ম পর্যন্ত। কিন্তু বার্সেলোনা বোর্ড তাকে সরিয়ে দিয়ে, চুক্তি অনুযায়ী ছাঁটাইকরণের জন্য প্রাপ্য দেনাপাওনার বিষয়য়ে একেবারেই নীরব থেকেছে এতদিন। এ কারণেই সেতিয়েন তার তিন সহকারীকে নিয়ে বার্সেলোনা সভাপতি বার্তোমেউ ও তার নেতৃত্বাধীন বোর্ডের বিরুদ্ধে মামলা দায়ের করবেন।

সেতিয়েন বিবৃতিতে আরেকটি আশ্চর্যজনক তথ্যও দিয়েছেন। তার তিন সহকারী এদের সারাবিয়া, জন পাসকুয়া ও ফ্রান সোতোকে নতুন ‍ভূমিকায় রেখে দেওয়া হবে বলে জানানো হয়েছে ক্লাব থেকে!

স্প্যানিশ সংবাদমাধ্যমে অনুমান, সেতিয়েনের বিষয়টির সুরাহা না হলে তার উত্তরসূরি রোনাল্ড কোম্যানের নতুন মৌসুমে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার কোচের দায়িত্ব পালন করতে সমস্যা হবে।

দুটি ব্যুরোফ্যাক্স কী কাকতালীয়ভাবেই না তোলপাড় তুললো বার্সেলোনায়! প্রথম ব্যুরোফ্যাক্সটি ছিল লিওনেল মেসির, যার মাধ্যমে চেয়েছিলেন ক্লাব ছাড়ার অনুমতি। সেটি পেয়ে বার্তোমেউ ও তার বোর্ড আর্জেন্টাইন মহাতারকার পায়ে পরালো বেড়ি, রাখলো আটকে। আদালতে গেলে মেসির জেতার সম্ভাবনা ছিল, কিন্তু তা করেননি । বার্সেলোনাকে তিনি ভালোবাসেন, সেই ভালোবাসায় কালি মাখাতে চাননি। আরেকটি ব্যুরোফ্যাক্স সেতিয়েনকে পাঠালো বার্সেলোনা। এটি পেয়ে সভাপতিসহ বার্সেলোনার বোর্ডকে আদালতে নেওয়ার হুমকি দিলেন সদ্য বরখাস্ত হওয়া কোচ। বার্সেলোনাকে ভালোবাসার কী এমন দায় ঠেকেছে তার! 

/পিকে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
খিলগাঁওয়ে পরিচ্ছন্নতাকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
খিলগাঁওয়ে পরিচ্ছন্নতাকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ৩০ হাজার টাকা করার প্রস্তাব
বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ৩০ হাজার টাকা করার প্রস্তাব
স্থায়ী সংঘাতে পরিণত হচ্ছে ইরান-ইসরায়েল উত্তেজনা: তুরস্ক
স্থায়ী সংঘাতে পরিণত হচ্ছে ইরান-ইসরায়েল উত্তেজনা: তুরস্ক
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!