আর্জেন্টিনা দলে মেসি, নেই আগুয়েরো-ডি মারিয়া

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২২, সেপ্টেম্বর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:২৬, সেপ্টেম্বর ১৯, ২০২০

মেসি দলে থাকলেও নেই আগুয়েরোগত বছরের নভেম্বর থেকে আন্তর্জাতিক ফুটবলের বাইরে আর্জেন্টিনা। দীর্ঘ অপেক্ষা শেষে আগামী মাসে মাঠে নামতে যাচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মিশন ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্ব। আলবিসেলেস্তেরা শুরুটা করবে ইকুয়েডরের বিপক্ষে, এরপর রয়েছে বলিভিয়ার বিপক্ষে ম্যাচ। এই দুটি খেলা সামনে রেখে ঘোষিত ৩০ জনের প্রাথমিক দলের মূল আকর্ষণ লিওনেল মেসি। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় বিশ্বকাপ বাছাইয়ে খেলতে কোনও বাধা নেই বার্সেলোনা অধিনায়কের।

গত বছরের কোপা আমেরিকায় চিলির বিপক্ষে স্থান নির্ধারণী ম্যাচে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল মেসিকে। এতে প্রতিযোগিতামূলক এক ম্যাচে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবলের সঙ্গে যোগাযোগ করে শাস্তি তুলে নিয়েছে। তাই অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই খেলতে পারবেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

মেসি দলে থাকলেও জায়গা হয়নি সের্হিয়ো আগুয়েরো ও আনহেল ডি মারিয়ার। আগুয়েরো অবশ্য হাঁটুর চোটে দুই মাস ছিটকে গেছেন মাঠের বাইরে। অন্যদিকে গত মৌসুমে প্যারিস সেন্ত জার্মেইয়ের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেও দলের বাইরে ডি মারিয়া।

আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই শুরুর কথা ছিল গত মার্চ থেকে। কিন্তু করোনাভাইরাসের কারণে পেছাতে পেছাতে অক্টোবরে এসে শুরু হচ্ছে বাছাই। গত বছরের নভেম্বরের পর মাঠে নামতে যাওয়া আলবিসেলেস্তেরা ৮ অক্টোরব ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সে মুখোমুখি হবে ইকুয়েডরের, আর পাঁচ দিন পর আতিথ্য নেবে বলিভিয়ার মাঠে।

এই দুই ম্যাচের প্রাথমিক স্কোয়াডে আক্রমণভাবে মেসির সঙ্গে আছেন পাউলো দিবালা ও লাউতারো মার্তিনেজ। দলে নতুন দুই মুখ ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা ও নেহুয়েন পেরেজ।

স্কোয়াড:

গোলকিপার: অগাস্তিন মার্চেসিন, এমিলিয়ানো মার্তিনেজ, হুয়ান মুসো; ডিফেন্ডার: মার্কোস আকুনা, লিওনার্দো বালের্দি, হুয়ান ফয়েথ, ওয়াল্টার কানেমান, ফাকুন্দো মেদিনা, নিকোলাস ওতামেন্দি, নেহুয়েন পেরেজ, জের্মান পেজ্জেয়া, রেঞ্জো সারাভিয়া, নিকোলাস তাগিয়াফিকো; মিডফিল্ডার: হোয়াকিন কোরেয়া, রোদ্রিগো ডি পল, নিকোলাস দমিঙ্গেস, আলেহান্দ্রো গোমেজ, জিওভানি লো সেলসো, আলেক্সিস মার্ক আলিস্টার, লুকাস ওকাম্পোস, এসকিয়েল পালাসিয়োস, লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রোদ্রিগেজ; ফরোয়ার্ড: লুকাস আলারিও, পাউলো দিবালা, লাউতারো মার্তিনেজ, লিওনেল মেসি, ক্রিস্টিয়ান পাভোন, জিওভানি সিমিওনি, নিকোলাস গনসালেসG

/কেআর/

লাইভ

টপ
X