বার্সেলোনা ছেড়েই দিলেন সুয়ারেজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৫২, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০২, সেপ্টেম্বর ২১, ২০২০

বার্সেলোনায় মেসি-সুয়ারেজ জুটির শেষ             -ছবি: টুইটারআগেরদিন জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রেয়া পিরলোই আসলে বলে দিয়েছিলেন ‍লুইস সুয়ারেজকে তারা হয়তো এবার নিতে পারছেন না। গতকাল জুভেন্টাসের ক্রীড়া পরিচালক পরিষ্কার বলে দিয়েছেন লুইস সুয়ারেজকে তারা নিচ্ছেন না। বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকারের ভবিষ্যৎটা যেন আগামী এক মৌসুমের জন্য বাধা পড়ে যাচ্ছিল নতুন কোচ রোনাল্ড কোম্যানের অনুগ্রহে। না, সেটা আর হতে দিলেন না, নিজের ভবিষ্যৎ নিজেই গড়ছেন সুয়ারেজ। একবছর বাকি থাকতেই বার্সেলোনার চুক্তিটা আজ শেষ করে দিয়েছেন আনুষ্ঠানিকভাবে। এজন্য পাওনা বেতনের আংশিক দাবি তাকে ছাড়তে হয়েছে।

স্প্যানিশ রেডিও আরএসি ১-এর খবর অনুযায়ী সুয়ারেজ এখন ফ্রি-এজেন্ট। তার সামনে যেসব বিকল্প আছে সেগুলো বিবেচনা করছেন। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের ধারণা ৩৩ বছর বয়সী স্ট্রাইকার লা লিগাতেই থাকছেন, বার্সেলোনা বদলে তার ঠিকানা হয়তো হচ্ছে মাদ্রিদ। আতলেতিকো মাদ্রিদ তাকে নেওয়ার আগ্রহ দেখিয়েছে। কারণ আলভারো মোরাতাকে আতলেতিকো ধারে পাঠাচ্ছে জুভেন্টাসে। মোরাতার জায়গায় একজন স্ট্রাইকার তো লাগবে। ডিয়েগো কস্তার জুটি হিসেবে সুয়ারেজকেই মনে ধরেছে আতলেতিকো কোচ ডিয়েগো সিমিওনির।

রবিবার রাতেও মনে হয়েছিল সুয়ারেজ সোমবার বার্সেলোনার অনুশীলন মাঠ সিউতাত এস্পোর্তিভোয় যাবেন অনুশীলন করতে। কীভাবেই না কয়েক ঘণ্টার মধ্যে সেই লক্ষ্যটা বদলে গেল! সিউতাতে যাবেন ঠিকই, তবে প্রিয় বন্ধু লিওনেল মেসিসহ অন্য সতীর্থদের কাছ থেকে বিদায় নিতে। বার্সেলোনায় ছয় বছরের স্মৃতি মুছে চলে যাবেন ক্লাবটির ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।

গত আগস্টে কিকে সেতিয়েন ছাঁটাই হওয়ার পর বার্সেলোনার কোচ হয়ে আসেন রোনাল্ড কোম্যান। ডাচ কোচ এসে প্রথমেই সুয়ারেজকে নতুন ঠিকানা খোঁজার কথা বলে দেন। তারপর থেকে প্রায় একমাস ধরে তার নাম জড়িয়ে ছিল জুভেন্টাসের সঙ্গে। ইতালিয়ান চ্যাম্পিয়নদের অ-ইউরোপীয় খেলোয়াড় কোটা শেষ হয়ে যাওয়ায় গত সপ্তাহে দ্বৈত নাগরিকত্বের জন্য পেরুজিয়াতে গিয়ে ইতালিয়ান ভাষার ওপর পরীক্ষা দিয়ে আসেন। কিন্তু ৫ অক্টোবর দলবদলের উইন্ডো শেষ হওয়ার আগে ইতালিয়ান পাসপোর্ট পাওয়াটা অনিশ্চিত ছিল। সেজন্যই তাকে নেওয়ার আশা ছেড়ে দেয় জুভেন্টাস।

 

 

/পিকে/

লাইভ

টপ