অ্যাতলেতিকোর কাছে সুয়ারেজকে বিক্রি করতে রাজি বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৪৬, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৭, সেপ্টেম্বর ২৩, ২০২০

লুইস সুয়ারেজ।বার্সেলোনার সঙ্গে চুক্তির ইতি টেনে দিয়েছেন লুইস সুয়ারেজ। জুভেন্টাসে যাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়ায় শোনা যাচ্ছিল, অ্যাতলেতিকো মাদ্রিদই পরবর্তী ঠিকানা হতে চলেছে উরুগুইয়ান তারকার। তাতে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন, খোদ বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তিনি স্প্যানিশ কোনও প্রতিপক্ষের কাছে সুয়ারেজকে বিক্রি করতে রাজি ছিলেন না। কিন্তু সুয়ারেজের হুমকির পর অ্যাতলেতিকো মাদ্রিদের কাছেই তাকে বিক্রি করতে রাজি হয়েছে বার্সেলোনা।

বার্সাকে এভাবে বাধ্য করতে মূল ভূমিকা সুয়ারেজেরই। তিনি হুমকি দিয়েছিলেন, সব অভিযোগ তুলে ধরবেন মিডিয়ায়। এর পরেই সুর নরম করে ফেলেন বার্তোমেউ।

বার্সায় চুক্তির আরও এক বছর থাকলেও সুয়ারেজ চলে যাচ্ছেন তার আগেই। এর ফলে বেতনের আংশিক দাবি ছাড়তে হয়েছে তাকে। মূলত আলভারো মোরাতাকে ধারে জুভেন্টাসে পাঠানোর ফলে তার বদলে একজন স্ট্রাইকার প্রয়োজন ছিল অ্যাতলেতিকোর। এর ফলে তাদের বার্সাকে দিতে হবে ৪ মিলিয়ন ইউরো। তাও অবশ্য নানা শর্ত সাপেক্ষে। যার মধ্যে রয়েছে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফিকেশনের বিষয়টিও। এছাড়া সুয়ারেজের বেতনও কমছে সেখানে। বার্সায় সুয়ারেজ বছরে পেতেন ৩০ মিলিয়ন ইউরো। এখন অ্যাতলেতিকোতে পাবেন তার অর্ধেক।

প্রসঙ্গত, ২০১৪ সালে লিভারপুল থেকে ৭৪ মিলিয়ন পাউন্ডে বার্সায় যোগ দেন সুয়ারেজ। এই ৬ বছরে তিনি ২৮৩ ম্যাচে গোল করেছেন ১৯৮টি। জিতেছেন চারটি লা লিগা শিরোপা, চারটি কোপা দেল রের শিরোপা। এছাড়া ২০১৫ সালে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা।

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ
X