পেসার জায়েদই শুধু করোনা পজিটিভ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৫, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫২, সেপ্টেম্বর ২৩, ২০২০

পেসার আবু জায়েদস্কিল ক্যাম্পে সুযোগ পাওয়া ২৭ ক্রিকেটারের তৃতীয় ধাপের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। ২৭ জনের মধ্যে শুধু জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বুধবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, জাতীয় দলের স্কিল ক্যাম্পের ২৭ ক্রিকেটারের মধ্যে ২৬ জনের করোনা পরীক্ষার নেগেটিভ ফল এসেছে।

টানা কয়েক মাস ব্যক্তিগতভাবে অনুশীলন করার পর গত রবিবার প্রথমবারের মতো দলগত অনুশীলনের সুযোগ পান ক্রিকেটাররা। তবে ২৭ ক্রিকেটারের মধ্যে প্রথমদিনের অনুশীলনে যোগ দেন ১৬ জন। বাকি ১১ ক্রিকেটার ছিলেন আইসোলেশনে। তবে এই মুহুর্তে এই ১১ জনের মধ্যে আবু জায়েদ বাদে বাকি ১০ জনের ক্যাম্পে ফিরতে আর কোনও বাধা নেই।

আবু জায়েদের করোনা শনাক্ত হওয়া নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক ডা: দেবাশীষ চৌধুরী বলেছেন,  ‘পেস বোলার আবু জায়েদ চৌধুরী রাহীর করোনা পজিটিভ এসেছে। তিনি করোনা চিকিৎসার গাইডলাইন অনুযায়ী চিকিৎসা পাবেন। যথাসময়ে আবারও তার করোনা পরীক্ষা করা হবে।’

গত রবিবার থেকে শুরু হওয়া স্কিল ক্যাম্পে যোগ দিতে ঢাকার বাইরে থেকে আবু জায়েদসহ আসেন ১০ ক্রিকেটার। প্রত্যেকেই ওঠেন মিরপুরের একাডেমিতে। আগে থেকেই সেখানে আইসোলেশনে ছিলেন সাইফ হাসান। সবমিলিয়ে তাই আইসোলেশনে থাকা ক্রিকেটারের সংখ্যাটা দাঁড়ায় ১১। দ্বিতীয় দফার করোনা পরীক্ষায় জায়েদের নেগেটিভ ফল এলেও তিনি ছাড়াও অন্য একজন ক্রিকেটারের করোনা উপসর্গ ছিল। এই দুইজনের সংস্পর্শে ছিলেন বাকি ৯ ক্রিকেটার। ফলে বাড়তি সুরক্ষার কথা চিন্তা করে প্রত্যেককে মিরপুরের একাডেমিতে আইসোলেশনে রাখা হয়। মঙ্গলবার তৃতীয় দফার করোনা পরীক্ষায় জায়েদ পজিটিভ হয়েছেন। অন্যদিকে আইসোলেশনে থাকা বাকি ১০ জন ক্রিকেটারের করোনা পরীক্ষার রিপোর্ট আগের মতোই নেগেটিভ এসেছে।

গত কিছুদিন ধরে বাংলাদেশের টেস্ট দলে নিয়মিত মুখ জায়েদ। ৯টি টেস্ট খেলে জায়েদের সংগ্রহ ২৪ উইকেট। সুইং ও ভেরিয়েশন দিয়ে টেস্ট ক্রিকেটে নির্বাচকদের আস্থা অর্জন করেছেন সিলেট থেকে উঠে আসা পেসার। আগামী ২৪ অক্টোবর ক্রিকেটারদের চতুর্থ ধাপের করোনা পরীক্ষা হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণ হলেই শ্রীলঙ্কা যাওয়ার সুযোগ হবে জায়েদের। যদিও শ্রীলঙ্কা সফর হবে কি না সেই শঙ্কাই এখনও কাটেনি। লঙ্কান বোর্ড এখনও পরিষ্কার করে বিসিবিকে কিছুই জানায়নি। তবে বিসিবি আশায় আছে যে সফরটি হবে।

 

/আরআই/পিকে/

লাইভ

টপ