মুশফিক-তামিমদের তিনটি প্রস্তুতি ম্যাচ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৫, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০২, সেপ্টেম্বর ২৮, ২০২০

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও জাতীয় দলের স্কিল ক্যাম্প চলবে। বিরতি শেষে ১ অক্টোবর ফের অনুশীলনে ফিরবেন মুশফিক-তামিমরা। খেলবেন তিনটি প্রস্তুতি ম্যাচ। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

আজ (সোমবার) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কা সিরিজ স্থগিতের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। ওই ঘোষণার পরই তিনি জানিয়েছেন, সিরিজ স্থগিত হলেও স্কিল ক্যাম্প চলবে, ‘পুরোদমে ক্রিকেট শুরু করে দেবো, এটা বললেই তো হবে না। করোনা পরিস্থিতি তো আমাদের দেশে একেবারে ভালো হয়ে যায়নি যে আমরা এখনই সব শুরু করতে পারবো। তবে আমরা খেলা (ক্রিকেট) শুরু করছি। আপাতত আমাদের ক্যাম্প তো চলছেই। এখনও ১৫ দিনের ক্যাম্প বাকি আছে। এই অনুশীলনটা চলবে। কয়েকটি অনুশীলন ম্যাচ হবে ওদের মধ্যেই।’

ক্যাম্পের ২৬ ক্রিকেটারকে দুই ভাগে ভাগ করে প্রথমে দুই ‍দিনের প্রস্তুতি ম্যাচ হবে। ম্যাচটি মাঠে গড়াবে শুক্রবার ও শনিবার। পাশাপাশি শুক্রবার ক্রিকেটারদের করোনা পরীক্ষাও সম্পন্ন হবে। একদিন বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার দ্বিতীয় দুই দিনের ম্যাচ খেলবে স্কিল ক্যাম্পের ক্রিকেটাররা। পরে তিন দিন অনুশীলন করে ১৩ অক্টোবর তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকরা।

গত ২০ সেপ্টেম্বর থেকে কোচদের অধীনে দলীয় অনুশীলন করছেন ক্রিকেটাররা। শুরুতে সবাইকে না পেলেও শেষের কয়েকদিন ২৬ ক্রিকেটারকে নিয়ে অনুশীলন করছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। চার দিন বিরতি নিয়ে আগামী বৃহস্পতিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা।

স্কিল ক্যাম্পের স্কোয়াড:

মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শফিউল ইসলাম, ইয়াসির আলী, নাঈম হাসান, আবু জায়েদ, এবাদাত হোসেন, খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাইফ হাসান।

/আরআই/কেআর/

লাইভ

টপ
X