হামলার দুই বছর পর সেই ক্রাইস্টচার্চেই খেলবে বাংলাদেশ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:০০, সেপ্টেম্বর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:১২, সেপ্টেম্বর ২৯, ২০২০

আগামী বছরে মার্চে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ।

শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ার পর দিনই সুখবর পেলো বাংলাদেশ। আগামী বছরের মার্চে নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে বাংলাদেশ দল।

চারটি দেশের বিপক্ষে সিরিজ খেলতে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানেই বলা হয়েছে এই সিরিজের খবর। অবশ্য বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাচ্ছে গত বছর ঘটে যাওয়া ক্রাইস্টচার্চ হামলার দুই বছর পর। সেখানে ১৩ মার্চ ডানেডিনে হবে প্রথম ওয়ানডে। ১৭ ও ২০ মার্চ যথাক্রমে ক্রাইস্টার্চ ও ওয়েলিংটনে হবে শেষ দুই ওয়ানডে।

নেপিয়ারে টি-টোয়েন্টি শুরু হবে ২৩ মার্চ। ২৬ মার্চ অকল্যান্ডে দ্বিতীয় টি-টোয়েন্টি ও ২৮ মার্চ হ্যামিল্টনে হবে শেষ ম্যাচ। 

২০১৯ সালের ১৫ মার্চ ক্রাইস্টার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন ৫১ জন মুসল্লি। সেই ঘটনায় সফর স্থগিত করেই ফিরে আসতে হয়েছিল মুশফিকুর রহিমদের।

নিউজিল্যান্ড তাদের ঘরোয়া মৌসুম শুরু করতে যাচ্ছে ২৭ নভেম্বর। শুরুতেই তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে তিন টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। ডিসেম্বরে সম সংখ্যক টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষেও। তারপরেই ফেব্রুয়ারিতে তারা আতিথ্য দেবে অস্ট্রেলিয়াকে। এই সিরিজে ৫টি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ
X