মেসির সতীর্থকে আর দেখা যাবে না ঢাকার মাঠে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৮, অক্টোবর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০২, অক্টোবর ১৭, ২০২০

হার্নান বার্কোস                              - সৌজন্য ছবিআগামী ডিসেম্বর পর্যন্ত হার্নান বার্কোসের সঙ্গে চুক্তি ছিল বসুন্ধরা কিংসের। কিন্তু তার আগেই তাকে বিদায় জানিয়েছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। আগামী মৌসুমের জন্য বার্কোসের বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে অস্কার ব্রুজনের দলটি। এরইমধ্যে অবশ্য তাদের এশিয়ান কোটায় ইরানিয়ান ডিফেন্ডার খালেদ শাফি ঢাকায় চলে এসেছেন।

গত ফেব্রুয়ারিতে বসুন্ধরায় যোগ দিয়েছিলেন একসময়ের আর্জেন্টিনা দলে মেসির সাবেক সতীর্থ বার্কোস। এএফসি কাপে মাত্র একটি ম্যাচ খেলেছেন। মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে গুঁড়িয়ে দেওয়া সেই ম্যাচে তিনি একাই করেছিলেন চার গোল। এক ম্যাচেই সবার মন জিতে নিয়েছিলেন বার্কোস। আগামী মৌসুমের জন্য একসময় আর্জেন্টিনা জাতীয় দলে খেলা এই স্ট্রাইকারকে দলে রাখতে চেয়েছিলো ক্লাবটি। কিন্তু ঢাকার পরিবেশ তার পরিবারের কাছে ভালো লাগেনি। বিশেষ করে তার স্ত্রীর কাছে। তাই বাংলাদেশ ছাড়তেই চেয়েছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

দলটির টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ আলম জোবায়ের নিপু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা বার্কোসকে আগামী মৌসুমে রাখতে চেয়েছিলাম। কিন্তু যতদূর জানতে পেরেছি তার স্ত্রী এখানকার জীবনযাত্রার সঙ্গে মানিয়ে নিতে পারছিলেন না। তাই বার্কোসও থাকতে চাইছিল না। এজন্য ডিসেম্বর পর্যন্ত চুক্তি থাকলেও আগেই তাকে বিদায় জানানো হয়েছে। যাতে নতুন মৌসুমে বিকল্প হিসেবে তার মানেরই খেলোয়াড় দলভুক্ত করা যায়। এ মাসের সুবিধাজনক সময়ে বার্কোস ঢাকা ছাড়বেন।’

বার্কোসের পিছনে বসুন্ধরার ব্যয় কম হয়নি। খেলতে পেরেছেন মাত্র একটি ম্যাচ, সেই হিসেবে একটি ম্যাচের জন্যই গুনতে হয়েছে প্রায় তিন কোটি টাকা! বার্কোসের বিকল্প হিসেবে এখন ব্রাজিল-আর্জেন্টিনা-হন্ডুরাসসহ লাতিন আমেরিকার বিভিন্ন দেশে খেলোয়াড়-সন্ধান শুরু করে দিয়েছে বসুন্ধরা। এ মাসের মধ্যেই নতুন স্ট্রাইকার দলভুক্ত করতে চাইছে তারা। 

/টিএ/পিকে/

লাইভ

টপ