বসুন্ধরায় অনুশীলনের সুযোগ পেলেন ‘জাপানি’ সুমাইয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:১২, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৫, অক্টোবর ১৮, ২০২০

ডিফেন্ডার আখি খাতুনের সঙ্গে সুমাইয়া (বামে)।জাপানে জন্ম তার। তবে বেড়ে উঠা বাংলাদেশে। তার পরেও জাপানি মাতসুশিমা সুমাইয়া খেলার স্বপ্ন দেখেন বাংলাদেশে। কয়েকদিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সেই স্বপ্নের কথাই বলে গেছেন। স্বপ্ন পূরণে তার দিকে এবার হাত বাড়িয়েছে ঘরোয়া ফুটবলের অন্যতম শীর্ষস্থানীয় ক্লাব বসুন্ধরা কিংস।     

জাতীয় দলে খেলার সম্ভাবনাটা একটু জটিল হলেও এর আগেই তাকে অনুশীলনের সুযোগ দিয়েছে বসুন্ধরা। আপাতত কিংসে আখি-কৃষ্ণাদের সঙ্গে অনুশীলন করে যাবেন সুমাইয়া। অবশ্য এখানেই শেষ হয়ে যাচ্ছে না সব কিছু। দলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারলে মেয়েদের লিগে অন্যতম খেলোয়াড় হিসেবে কিংসে খেলার সুযোগও মিলবে তার। তেমনটিই জানিয়েছেন বসুন্ধরার টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ আলম জোবায়ের নিপু।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘কেউ একটু ভালো করলেই আমরা তাকে অনুশীলনের সুযোগ দেই। সুমাইয়ার স্কিল খারাপ নয়। ওর ভিডিও দেখেছি। এখন দলীয়ভাবে ও কতুটুকু খাপ খাইয়ে নিতে পারে, তা দেখার আছে। অনুশীলনে ভালো করতে পারলে তখন তাকে দলভুক্ত করার সুযোগ আছে।’

বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের সন্তান সুমাইয়া ফুটবল ভালো বাসেন ছোটবেলা থেকেই। সর্বশেষ ৮ অক্টোবর বাফুফে ভবনে তিনি বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি ও জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে দেখা করে নিজের আগ্রহের কথা জানিয়ে গেছেন। তবে জাতীয় দলে প্রবেশ করতে হলে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই তাকে জায়গা করে নিতে হবে। তাকে এ কথাই জানিয়েছেন, জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটন।

/টিএ/এফআইআর/

লাইভ

টপ