দুই সপ্তাহের ছুটিতে তামিম-মুশফিকরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৭, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৭, অক্টোবর ২৬, ২০২০

দীর্ঘ বিরতির পর বিসিবি প্রেসিডেন্ট’স কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। টানা অনুশীলন ও টুর্নামেন্ট খেলার ধকল কাটিয়ে উঠতে তামিম-মুশফিকদের দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল না খেলায় তামিম একাদশে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের ছুটি শুরু হয়েছে ২১ অক্টোবর থেকে। অন্যদিকে মুশফিক ও মাহমুদউল্লাহদের ছুটি শুরু হয়েছে আজ (সোমবার) থেকে। তবে বিসিবি ছুটি দিলেও ক্রিকেটাররা চাইলে ব্যক্তিগত অনুশীলন করতে পারবেন। এ সময় হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) ক্যাম্প চলার ফাঁকে তামিম-মুশফিকরা মিরপুরে অনুশীলন করতে পারবেন।

দুই সপ্তাহের ছুটি শেষে আবারও শুরু হবে অনুশীলন। আগামী ১৫ নভেম্বর ৫ দল নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এই টুর্নামেন্ট শুরুর আগে ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। এজন্য করোনা পরীক্ষায় হতে হবে নেগেটিভ।

এদিকে আগামী ২৯ অক্টোবর একবছরের নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলছে সাকিব আল হাসানের। ফলে ১৫ নভেম্বর শুরু হতে যাওয়া ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার খেলতে কোনও বাঁধা থাকবে না।

জানা গেছে, টুর্নামেন্টের প্রস্তুতির লক্ষ্যে নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে আসবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। শুধু তা-ই নয়, দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে থাকা মাশরাফিরও টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ফেরার কথা রয়েছে। যদিও হ্যামস্ট্রিং চোটে এই মুহূর্তে বিশ্রামে আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

/আরআই/কেআর/

লাইভ

টপ