মেসিকে দল ছাড়তে না দেওয়ার কারণ জানালেন বার্তোমেউ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৪৪, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৭, অক্টোবর ২৭, ২০২০

মেসি ও বার্তোমেউ।মেসি বার্সেলোনা ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন। তার সেই ইচ্ছায় বাধা হয়ে ছিলেন, বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। আইনি ফাঁদে ফেলে তাকে আরও এক মৌসুম রেখে দিয়েছেন তিনি। সেই নাটকের অবসান হলেও বার্তোমেউর এমন অভিসন্ধির কারণ জানা গেলো অবশেষে। বার্সেলোনা সভাপতি চাননি, মেসি প্রতিপক্ষ কোনও দলে চলে যাক!

মেসির মতো বার্সার স্বার্থের কথা ভেবেছেন বার্তোমেউ নিজেও। সে কারণেই তিনি বার্সা ফরোয়ার্ডকে ছেড়ে দিতে রাজি ছিলেন না। তবে গোল ডটকমের সাক্ষাৎকারে বার্সা সভাপতির বিরুদ্ধে অনেক অভিযোগই এনেছিলেন মেসি। বার্তোমেউ সেগুলোর জবাবে বলেছেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়, আর্থিক বিষয়গুলোর ভারসাম্য রাখতে আমি নাকি জোরপূর্বক দল-বদল করাতে চেয়েছি। আসলে এটা সত্যি নয়। আমি সব সময়ই বার্সার স্বার্থ দেখেছি। ফলাফল যাই হোক, মেসি প্রতিপক্ষ কোনও দলে যাক, সেটি আমি চাইনি।’

চ্যাম্পিয়নস লিগে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়ে ফেলেছিলেন মেসি। বার্তোমেউও জানালেন, একই কারণে হতাশ ছিলেন তারা। তাই বলে মেসি চলে যাক, তারা সেটা চাননি। কারণ রোনাল্ড কোম্যানের নতুন প্রকল্পে মেসিকেই মূল সেনানী ভাবা হচ্ছিল।

‘চুক্তি বাতিলের সময়টা শেষ হয়ে গিয়েছিল। তার চেয়েও গুরুত্বপূর্ণ বিষয়টা হচ্ছে, মেসিকে দলে রেখেই নতুন প্রকল্প শুরু করতে চাচ্ছিলাম। আমি বুঝি, দল ছাড়তে না পেরে সে হয়তো ক্ষুব্ধ হয়েছে। কিন্তু মেসি ও তার পরিবারকে আমরা এটাই বোঝানোর চেষ্টা করেছি, আমরা তাকে যেতে দিতে পারি না। কারণ কোম্যান প্রকল্প তাকে ঘিরেই রচিত। তাই আশা করছি, ভবিষ্যতে মেসি যেন বলে সে এখানে খুব ভালো আছে। আর চুক্তি নবায়ন করে এখানেই ক্যারিয়ারের ইতি টানে’- বলেছেন বার্তোমেউ।

/এফআইআর/

লাইভ

টপ