এএফসি কাপে বসুন্ধরার পাশাপাশি খেলতে পারে আবাহনীও

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৪, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৪, অক্টোবর ২৭, ২০২০

এএফসি কাপে আবাহনী ও মাঝিয়া স্পোর্টসের মধ্যকার ম্যাচের মুহূর্ত। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এই বছর বাতিল হয়েছে এএফসি কাপের খেলা। তাতে অংশ নিয়েছিল বাংলাদেশের দুটি ক্লাব। এর মধ্যে আবাহনী লিমিটেড প্রাথমিক পর্বের বাধা পেরোতে পারেনি। আর বসুন্ধরা কিংস গ্রুপ পর্বে খেলতে পেরেছে মাত্র একটি ম্যাচ। তবে আগামী বছরের জন্য এই দুটি দলকেই আবার দেখা যেতে পারে এএফসি কাপে।

যেহেতু করোনায় এবারের ঘরোয়া মৌসুম পরিত্যক্ত হয়েছে। তাই আগের মৌসুমের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা ও রানার্সআপ আবাহনী আগামী আসরেও খেলার জন্য এগিয়ে আছে। কেননা এএফসি কাপ খেলতে হলে ক্লাব লাইসেন্সিং প্রয়োজন পড়ে। অবশ্য এই দুটি ক্লাব ছাড়াও এই লাইসেন্সিং আছে শেখ রাসেল ও সাইফ স্পোর্টিংয়ের।

এখন এএফসির সঙ্গে মৌখিক কথা বলে বাফুফের ধারণা হয়েছে, বসুন্ধরা ও আবাহনীর সুযোগ বেশি। বাফুফের কম্পিটিশন কমিটির ম্যানেজার জাবের বিন তাহের আনসারি বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘এএফসির সঙ্গে কথা বলে মনে হয়েছে যে গত লিগের (এক মৌসুম আগে) চ্যাম্পিয়ন ও রানার্স আপের খেলার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে বসুন্ধরা ও আবাহনী এগিয়ে থাকবে। এছাড়া এই বছরের ফেডারেশন কাপ ধরলেও বসুন্ধরার খেলা নিশ্চিত। সেক্ষেত্রে পরের ক্লাবটি হতে পারে আবাহনী। এখন এই দুটি ক্লাব কোনও কারণে না খেললে, তখন শেখ রাসেল কিংবা সাইফের সুযোগ থাকবে। তবে সেই সম্ভাবনাও নেই। আশা করি, আগামী মাসের শুরুর দিকে সবকিছু চূড়ান্ত হবে।’

 

/টিএ/এফআইআর/

লাইভ

টপ