ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে বিস্ময় ছড়ানো গ্রিন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৩৭, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, অক্টোবর ২৯, ২০২০

প্রথমবার অস্ট্রেলিয়া দলে ক্যামেরন গ্রিনসাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক গ্রেগ চ্যাপেল তাকে দেখে রীতিমতো মুগ্ধ। রিকি পন্টিংয়ের পর এমন খেলোয়াড় দেখেননি তিনি। ২১ বছর বয়সী তরুণের ব্যাটিংয়ে উজ্জ্বল সম্ভাবনা দেখেন আরেক সাবেক অস্ট্রেলিয়ান অ্যাডাম গিলক্রিস্ট। বিস্ময় ছাড়ানো সেই ক্যামেরন গ্রিন এবার অস্ট্রেলিয়া দলে। ভারত সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য ঘোষিত দলে প্রথমবার ডাক পেয়েছেন তিনি।

১৮ জনের দলে রয়েছে আরেকটি চমক। তিন বছর পর জাতীয় দলের দরজা খুলেছে মোয়েজিস হেনরিকসের। মিচেল মার্শ অ্যাঙ্কেলের চোট কাটিয়ে উঠতে না পারায় জায়গা হয়েছে এই অলরাউন্ডারের। তবে ভারত সিরিজের সাদা বলের স্কোয়াডে জায়গা হয়নি নাথান লায়ন, জশ ফিলিপে ও অ্যান্ড্রু টাইয়ের। সফরকারীদের বিপক্ষে তিন ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া।

জাতীয় নির্বাচক ট্রেভর হোন্স জানিয়েছেন, ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফর্ম করা দলটাতেই মনোযোগ দিয়েছেন তারা। এর সঙ্গে নতুন যোগ করেছেন কয়েকজনকে। যাদের মধ্যে সবচেয়ে বড় চমক গ্রিন। ২১ বছর বয়সী এই তরুণের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ৯টি ওয়ানডে ও পার্থ স্কর্চার্সের হয়ে ১৩টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা থাকলেও প্রথম শ্রেণির ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্সে নজরে পড়েছেন নির্বাচকদের। চলতি শেফিল্ড শিল্ডে সবশেষ ম্যাচেই খেলেছেন ১৯৭ রানের ইনিংস, বছরের শুরু দিকে খেলেছেন হার না মানা ১৫৮ রানের ইনিংস। বল হাতেও আলো ছড়াচ্ছেন এই মিডিয়াম পেসার। প্রথম শ্রেণিতে বোলিংয়ে ২১ গড় থাকা গ্রিন ১৭ বছরে হওয়া অভিষেক ম্যাচেই নিয়েছিলেন ৫ উইকেট।

এদিকে ২০১৭ সালের পর আবার অস্ট্রেলিয়া দলে ফিরলেন হেনরিকস। মিচেল মার্শের অনুপস্থিতিতে জায়গা পেলেও নিজেকে প্রমাণ দিয়েছেন তিনি বিগ ব্যাশের গত মৌসুমে। তার নেতৃত্বেই শিরোপা জিতেছে সিডনি সিক্সার্স, যেখানে তার স্ট্রাইক রেট ছিল ১৫০-এর মতো। চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচেই অ্যাঙ্কেলে চোট পেয়ে ছিটকে যান মার্শ।

ভারতের বিপক্ষে স্বাগতিকরা তিন ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি খেলবে। ২৭ নভেম্বর ওয়ানডে দিয়ে শুরু হবে লড়াই, আর ৪ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, মোয়েজিস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

/কেআর/

লাইভ

টপ