বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ফেব্রুয়ারিতে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১০, নভেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৪, নভেম্বর ২২, ২০২০

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভা           -ছবি: আইএসপিআরবাংলাদেশ গেমসের নবম প্রতিযোগিতাটি আগামী বছরের ফেব্রুয়ারিতে হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মধ্যে এটি হচ্ছে বলে এটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। আজ (রবিবার) অলিম্পিক অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

তবে এবার করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ গেমস সীমিত পরিসরে হতে পারে। সভা শেষে অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘সামনের দিকে করোনা পরিস্থিতি কোন দিকে গড়ায় তা বলা যাচ্ছে না। তাই আমরা আপাতত খেলোয়াড় সংখ্যা কমিয়ে ছোট পরিসরে করার সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি ভালো হলে তখন অন্য চিন্তাও করা যাবে।’

সভায় আরও সিদ্ধান্ত হয়েছে, আগামী বছরের ২- ১০ এপ্রিল চীনের সানিয়া সিটিতে ষষ্ঠ এশিয়ান বিচ গেমসে বাংলাদেশ শুধু অ্যাথলেটিকসে অংশ নেবে। এ ছাড়া থাইল্যান্ডের ব্যাংকক ও পাতায়াতে ২১-৩০ মে আয়োজিত ইনডোর ও মার্শাল আর্টস গেমসে দাবা,সাঁতার,কারাতে,বাস্কেটবল ও কুস্তিসহ সাতটি খেলায় প্রতিনিধিত্ব থাকবে বাংলাদেশের। 

/টিএ/পিকে/

লাইভ

টপ