X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ড্র করেও শীর্ষে লিভারপুল, মাহরেজের হ্যাটট্রিকে আলোকময় সিটি

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২০, ০১:৫৩আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ০২:০৩

এই পেনাল্টি গোলেই ড্র করতে হলো লিভারপুলকে                                                                                   -টুইটার কিছুদিন ধরে লিভারপুল ফরোয়ার্ডরা প্রতিপক্ষের গোলে যেন ঠিকঠাক বল রাখতে পারছেন না। শনিবার তাদের নির্ভুল নিশানায় বল পাঠানোর ব্যর্থতার খানিক পর ম্যানচেস্টার সিটি ছড়ালো আলো। রিয়াদ মাহরেজের হ্যাটট্রিকে সিটি ৫-০ গোলে উড়িয়ে দিলো বার্নলিকে।

ডিয়েগো ম্যারাডোনা যেদিন মারা গেলেন, সেদিন মাঠে লিভারপুলকে জড়িয়ে ধরেছিল শোকের মতো ব্যথা। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে অ্যানফিল্ডে তাদের ২-০ গোলে হারিয়ে দিয়ে যায় ইতালিয়ান ক্লাব আতালান্তা। এই পরাজয়ের ব্যথাটা তারা ভুলতে পারতো ব্রাইটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে জয় তুলে। কিন্তু ম্যাচের যোগ হওয়া সময়ের বিতর্কিত পেনাল্টি গোলে ম্যাচ ড্র করে ফেলেছে স্বাগতিক ব্রাইটন।

মোহামেদ সালাহর পাস থেকে ডিয়োগো জোটার ৬০ মিনিটে দেওয়া গোলটিই যখন পুরো তিন পয়েন্ট নিয়ে ফেরার জন্য যথেষ্ট মনে হচ্ছিল লিভারপুলের কাছে, তখনই পোনাল্টি পায় ব্রাইটন। অ্যান্ডি রবার্টসন বক্সের মধ্যে লাথি মেরেছিলেন ড্যানি ওয়েলবেকের পায়ে, রেফারি স্টুয়ার্ট অ্যাটওয়েল পর্দায় চোখ বুলিয়েই পেনাল্টি দেন। তা থেকে ৯৩ মিনিটে গোল করেন প্যাসকাল গ্রস। ব্রাইটন প্রথমার্ধেও পেনাল্টি পেয়েছিল একটি। সেটি নিল মাউপে উড়িয়ে না মারলে জয়ই পেতে পারতো তারা। আবার ভার (VAR) দু’বার মুখভার করে না থাকতো লিভারপুলের দিকে তাহলে চ্যাম্পিয়নরাও জিতে ফেরে অ্যামেক্স স্টেডিয়াম থেকে। জোটার গোলটি বানিয়ে দেওয়ার আগে সালাহ মেতে ওঠেন গোলের উচ্ছ্বাসে, কিন্তু ভার-সিদ্ধান্তে সেটি অফসাইড বলে বাতিল হয়। পরে সাদিও মানের হেডে বল জালে ঢুকলে লিভারপুল মেতে ওঠে গোলের উদযাপনে, সেই আনন্দও দপ করে নিভিয়ে দেয় ভার। এবারও অফসাইড!

ভারে বাতিল দুটি গোল, আবার ব্রাইটন শেষ সময়ে সমতায় ফিরেছে পেনাল্টি গোলে। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপকে ক্ষিপ্তই দেখা গেছে ডাগআউটে। ম্যাচের পরে যদিও স্বীকার করেছেন সিদ্ধান্ত সঠিক।

আসলে চ্যাম্পিয়নদের খেলায় পুরোনো ঝলক দেখা যাচ্ছে না। আতালান্তা ম্যাচের একাদশে ৬টি পরিবর্তন এনে দল নামিয়েছিলেন, কিন্তু তাতেও লিভারপুল অনুজ্জ্বল। গোলের সুযোগই তেমন তৈরি করতে পারছে না লিভারপুল। পুরো ম্যাচে ৬টি মাত্র শটের মাত্র ২টি ছিল লক্ষ্যে। সেই তুলনায় ব্রাইটনের সুযোগ ছিল বেশি। যোগ্য দল হিসেবেই একটি পয়েন্ট আদায় করেছে তারা।

ড্র করেও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো লিভারপুল। ১০ ম্যাচে তাদের ২১ পয়েন্ট, ৯ ম্যাচ থেকে ২০ পয়েন্ট পাওয়া টটেনহাম এখন দুইয়ে।

সিটির হয়ে মাহরেজের প্রথম হ্যাটট্রিক                                                                 -টুইটার

 

মাহরেজের প্রথম হ্যাটট্রিক
রিয়াদ মাহরেজ লেস্টারে থাকতে ২০১৫ সালের ডিসেম্বরে প্রথম হ্যাটট্রিক করেছিলেন সোয়ানসি সিটির বিপক্ষে। প্রায় পাঁচ বছর পর আবার হ্যাটট্রিক করলেন আলজেরিয়ান ফরোয়ার্ড। লিভারপুলের হয়ে যেটি প্রথম। প্রথমার্ধেই গোলপোস্টের কোণায় দু’বার বল পাঠিয়ে দলের এই উদ্বেগটা অন্তত দূর করেন যে গোলের জন্য এবার হা-পিত্যেশ করতে হবে না। ৬ ও ২২ মিনিটে মাহরেজের গোলের পর ৪১ মিনিটে কেভিন ডি ব্রুইনার ক্রসে বেঞ্জামিন মেন্ডি সিটির জার্সিতে করেন তার প্রথম গোল। আন্তর্জাতিক বিরতির পর প্রিমিয়ার লিগে নিজের প্রথম গোলটি করে সিটিকে ৪-০ এগিয়ে দেন স্প্যানিশ স্ট্রাইকার ফেরান তোরেস। এই গোলের তিন মিনিট পরই হ্যাটট্রিক হয়ে যায় মাহরেজের। ‘প্রিয়’ প্রতিপক্ষ বার্নলির বিপক্ষে টানা চতুর্থ জয়টি এ মৌসুমে সিটির বৃহত্তম জয়। জয়টি বড় হতে পারতো আরও। যদি না শেষ মিনিটে ডি ব্রুইনার একটি শট পোস্টে লাগতো এবং তোরেস ও গ্যাব্রিয়েল জেসুসের গোল বাতিল হতো অফসাইডের কারণে। আগের ম্যাচেই টটেনহামের কাছে ২-০ গোলে হারা সিটি কোচ গার্দিওলা ম্যাচের পর বলেছেন, ‘জয় দিয়ে প্রিমিয়ার লিগে ঘুরে দাঁড়ানোটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য।’ নয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সিটি উঠে এসেছে আটে।

/পিকে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
মুক্তিযোদ্ধা চাচাকে হত্যা, ভাতিজার যাবজ্জীবন
মুক্তিযোদ্ধা চাচাকে হত্যা, ভাতিজার যাবজ্জীবন
ডিএনসিসি ও চীনের আনহুই প্রদেশের সহযোগিতামূলক চুক্তি সই
ডিএনসিসি ও চীনের আনহুই প্রদেশের সহযোগিতামূলক চুক্তি সই
চুয়েটের দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালক গ্রেফতার
চুয়েটের দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালক গ্রেফতার
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ফের পাকিস্তানের এক নম্বর বোলার শাহীন
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ফের পাকিস্তানের এক নম্বর বোলার শাহীন
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…