অ্যাপের নাম কথা

Send
মাহবুবুর রহমান
প্রকাশিত : ১৮:৫৬, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৫৬, ফেব্রুয়ারি ১৩, ২০২০

কথা অ্যাপ উদ্বোধন করেন জুনাইদ আহমেদ পলকলাইফ স্টাইল অ্যাপ ‘কথা’ উদ্বোধন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর কাওরান বাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে অ্যাপটি যাত্রা শুরু করে। এ সময় উপস্থিত ছিলেন কথার চেয়ারম্যান মাহবুব জামান ও ব্যবস্থাপনা পরিচালক তাশফিন দেলোয়ার।

কথা অ্যাপটি বাংলা ভাষাভাষীদের জন্য এক অনন্য সৃষ্টি বলে দাবি করেন মাহবুব জামান। অ্যাপটি দৈনন্দিন জীবনের সব ধরনের রকম চাহিদা পুরণ করতে পারবে বলে অনুষ্ঠানে জানানো হয়। আরও জানানো হয়, এরইমধ্যে অ্যাপটি ডাউনলোড হয়েছে প্রায় ২৭ হাজার বার। অনেকগুলো সুবিধা থাকায় একই প্লাটফর্মে ব্যবহাকারীরা পাবেন খেলাধুলা সামগ্রী, গ্রোসারি পণ্য। খাবার অর্ডারও করা যাবে। পেমেন্ট, অনলাইনভিত্তিক ব্যবসার সুবিধা ছাড়াও আরও অনেক কিছু রয়েছে এতে।
প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন,বিশ্বকে দেখাতে হবে আমরা গুগল ও ফেসবুক থেকে বের হয়ে নিজেদের তৈরি অ্যাপে সবরকম চাহিদা মেটাচ্ছি। আর ‘কথা’ তারই প্রতিফলন। ভাষার মাসে এই অ্যাপ অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করবে বলে তিনি উল্লেখ করেন। পলক বলেন,নিজেদের তথ্য নিজেদের কাছে রাখতে হবে। আমরা গুগল, ফেসবুক ব্যবহার করে আমাদের তথ্য তাদের দিয়ে দিচ্ছি। মনে রাখতে হবে ডাটায় (তথ্য) যে জাতি যত বেশি সমৃদ্ধ সে জাতি তত বেশি উন্নত। 

/এইচএএইচ/

লাইভ

টপ