জরুরি টেলিযোগাযোগ সেবায় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চেয়েছে অ্যামটব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, মার্চ ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৫, মার্চ ২৫, ২০২০

মোবাইল টাওয়ার (ছবি: সাজ্জাদ হোসেন)করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ছুটি বা লকডাউনের সময় নিরবিচ্ছিন্নভাবে মোবাইল সেবা দিতে সরকার তথা আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছে সহায়তা চেয়েছে মোবাইল অপারেটরগুলোর সংগঠন অ্যামটব।

বুধবার (২৫ মার্চ) মোবাইল অপারেটরগুলোর সংগঠন অ্যামটব থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো ২৪ মার্চ (মঙ্গলবার) এর নোটিশে বলা হয়েছে, জরুরি পরিষেবা যেমন বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিষ্কারের কাজ, টেলিফোন এবং ইন্টারনেট ইত্যাদি পরিষেবা ঘোষিত ছুটি বা শাটডাউনের আওতামুক্ত থাকবে। তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং অফিস খোলা রাখতে পারবে। তবে দেশের কিছু কিছু স্থানে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতাদের কর্মীরা নেটওয়ার্ক পরিচলন, রিচার্জ ও বিতরণ এবং গ্রাহকসেবা (কাস্টমার সার্ভিস) দানকালে আইন প্রয়োগকারী সংস্থার কাছ থেকে বাধাগ্রস্ত হচ্ছেন।

মোবাইল অপারেটরগুলোর সংগঠন অ্যামটবের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এসএম ফরহাদ বলেন, ‘আমরা আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বশীল কর্মকর্তাদের টেলিকম অপারেটরগুলোর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যথাযথ যোগাযোগের জন্য অনুরোধ করছি। যাতে মোবাইল সেবা দাতারা কোনও ধরনের বাধা ছাড়াই দেশব্যাপী নিরবচ্ছিন্নভাবে তাদের পরিষেবা দিতে পারেন। তাদের অফিস চালু রাখতে পারেন।’

 

 

/এইচএএইচ/এনএস/

লাইভ

টপ