গার্টনারের চোখে ক্যাসপারস্কি সেরা

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ১৩:১০, মে ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১২, মে ১৩, ২০২০

ক্যাসপারস্কিব্যবহারকারীদের পছন্দের ভিত্তিতে অ্যান্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স সলিউশনের ক্ষেত্রে অ্যান্টিভাইরাস ক্যাসপারস্কিকে ২০২০ সালের অন্যতম শীর্ষ উদ্যোগের স্বীকৃতি দিয়েছে গার্টনার পিয়ার ইনসাইটস। গ্রাহকদের যথাযথ সেবা প্রদান ও সাপোর্ট অব্যাহত রাখায় এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

বিজনেসওয়্যারের এক প্রতিবেদনে বলা হয়, গ্রাহকদের পছন্দের ভিত্তিতে ক্যাসপারস্কিকে সবচেয়ে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি দেওয়া হয়েছে। সব উদ্যোগের মধ্যে ক্যাসপারস্কির রেটিং ছিল ৪ দশমিক ৯ (৫ এর মধ্যে)। এই স্বীকৃতি দেওয়া হয় মূলত ২০১৯ সালের নভেম্বরে। তখন প্রতিষ্ঠানটিকে টানা তৃতীয়বারের মতো কাস্টমারস চয়েজ ফর অ্যান্ডপয়েন্ট প্রোটেকশন প্ল্যাটফর্ম হিসেবে ঘোষণা করা হয়।

বিভিন্ন উদ্যোগ বা প্রতিষ্ঠানকে নিরপেক্ষভাবে বিচার করে গার্টনার পিয়ার ইনসাইটস। এই প্ল্যাটফর্মে গ্রাহকরা তাদের ব্যবহৃত বিভিন্ন সেবা সম্পর্কে ইতিবাচক বা নেতিবাচক মন্তব্য জানাতে পারেন। নিজেদের অভিজ্ঞতার ওপর ভিত্তি করে তারা রেটিংও প্রদান করতে পারেন। গ্রাহকদের এসব রিভিউয়ের ওপর ভিত্তি করেই শীর্ষ প্রতিষ্ঠানগুলোর তালিকা তৈরি করে গার্টনার পিয়ার। অর্থাৎ, গ্রাহকরা যে প্রতিষ্ঠানকে ভালো বলে সেটিকেই শীর্ষে স্থান দেওয়া হয়।

হিসাবে দেখা গেছে, ক্যাসপারস্কির ৯৭ শতাংশ গ্রাহক ক্যাসপারস্কি অ্যান্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স এবং ক্যাসপারস্কি অ্যান্টি টারগেটেড অ্যাটাক ব্যবহারের জন্য অন্যদের পরামর্শ প্রদানে আগ্রহ দেখিয়েছে। মোট ৭২ জন গ্রাহকের মন্তব্যের ওপর ভিত্তি করে এই পরিসংখ্যান তৈরি করা হয়।

ক্যাসপারস্কি কতটা সক্রিয়ভাবে কাজ করে তার একটা প্রমাণ হলো গ্রাহকদের এসব ইতিবাচক মন্তব্য। একই সঙ্গে ক্যাসপারস্কির এসব সেবা গ্রহণ করে গ্রাহকরা যে তৃপ্ত তারও একটি স্বীকৃতি এটি। প্রতিবেদন বলছে, ৭২ জন নিবন্ধিত গ্রাহক ক্যাসপারস্কি অ্যান্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স নিয়ে তাদের অভিব্যক্তি জানিয়েছে। তাদের দেওয়া রেটিংয়ে ক্যাসপারস্কির রেটিং দাঁড়িয়েছে ৪ দশমিক ৯ (৫ এর মধ্যে)।

প্রতিবেদনে বেশ কয়েকজন গ্রাহকের মন্তব্যও তুলে ধরা হয়েছে। এর মধ্যে উৎপাদনশীল খাতের একজন বিভাগীয় প্রধান লিখেছেন, ক্যাসপারস্কি এমন একটি সিকিউরিটি প্ল্যাটফর্ম যা পার্থক্য গড়ে দেয়। এর গ্রাফিক্যাল ইন্টারফেসটা আমার খুবই ভালো লাগে। এখানে বিস্তারিত সব তথ্য কার্যকরী উপায়ে দেওয়া হয়। এ কারণে সময় সাশ্রয় হয়।

ক্যাসপারস্কির এই সফলতা সম্পর্কে প্রতিষ্ঠানটির পণ্য বিপণন বিভাগের ভাইস প্রেসিডেন্ট দিমিত্রি আলেশিন বলেন, বাজারে ইডিআর সলিউশন আনার দুই বছরের মধ্যেই আমরা গ্রাহকদের আস্থা অর্জন করতে পেরেছি। বিশ্বের বিভিন্ন স্থানের, বিভিন্ন খাতের গ্রাহকরা আমাদের ওপর আস্থা রেখেছে। আমাদের এই অর্জন প্রমাণ করে যে, আমরা গ্রাহকদের প্রয়োজন মেটাতে সক্ষম হয়েছি। 

/এইচএএইচ/

লাইভ

টপ