তরুণ উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণের আয়োজন আইসিটি বিভাগের

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৪, মে ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, মে ১৯, ২০২০

 

স্টার্টআপ ও তরুণ উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল মার্কেটিং-বিষয়ক একটি প্রশিক্ষণ কর্মসূচি চালু হয়েছে মঙ্গলবার (১৯ মে)। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) এই প্রশিক্ষণের আয়োজক।

প্রতিদিন চার ঘণ্টা করে চার দিনের এই প্রশিক্ষণটির সহ-আয়োজক হিসেবে রয়েছে কোডার্স ট্রাস্ট বাংলাদেশ। প্রতিষ্ঠানটির একটি টিম অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করবে।

বক্তব্য রাখছেন হোসনে আরা বেগমস্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্পসহ ওমেন এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, নিবেদিতা, স্টার্টআপ ঢাকা ও স্টার্টআপ চট্টগ্রাম থেকে ৮০ জনের বেশি প্রশিক্ষণার্থী এতে অংশ নিচ্ছেন। বিশেষ প্রাধান্য দেওয়া হয়েছে নারী উদ্যোক্তাদের।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। তিনি বলেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দেশে একটি কঠিন সময় চলছে। এই মুহূর্তে তথ্যপ্রযুক্তির ব্যবহার খুবই জরুরি। প্রশিক্ষণটি আয়োজনের ফলে উদ্যোক্তারা উপকৃত হবেন।’

বক্তব্য রাখছেন পার্থ প্রতিম দেবএই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব। তিনি বলেন, ‘নারী বা খুদে ব্যবসায়ীদের জন্য এই সময়ে ডিজিটাল মার্কেটিংয়ের জন্য প্রশিক্ষণটি খুবই প্রয়োজন।’ দেশে একটি দক্ষ স্টার্টআপ ইকোসিস্টেম গড়তে বিসিসি থেকে সর্বোচ্চ চেষ্টা চলমান থাকবে বলেও তিনি জানান।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে আরও  সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব আবদুল করিম, সাবেক আইসিটি ও শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) সাবেক নির্বাহী চেয়ারম্যান ও সচিব ফারুক হোসেন প্রমুখ।

 

/এইচএএইচ/এপিএইচ/

লাইভ

টপ