ভাইবারে একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৭, জুন ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৭, জুন ০৪, ২০২০

একসঙ্গে সর্বোচ্চ ২০ জন পর্যন্ত ভিডিও কলে কথা বলার সুবিধা নিয়ে এলো ভাইবার। ফিচারটির মাধ্যমে অনির্দিষ্ট সময়ের জন্য ২০ জন একসঙ্গে গ্রুপ ভিডিও কল করতে পারবেন। বাংলাদেশ থেকেও এই কনফারেন্স সুবিধা পাওয়া যাবে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ভাইবার জানিয়েছে, আলোচনার জন্য সামাজিক দূরত্ব মানুষকে একসঙ্গে জড়ো হওয়ার ক্ষেত্রে নতুন করে ভাবতে বাধ্য করেছে। এক্ষেত্রে সমাধান হিসেবে অনলাইন বৈঠক খুলে দিয়েছে নতুন দুয়ার।
জানা গেছে, মোবাইল কিংবা ডেস্কটপ ডিভাইসে ভাইবার অ্যাপ থেকে সহজেই গ্রুপ ভিডিও কল ফিচারের সুবিধা গ্রহণ করা যাবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং ও ভিডিও ব্রডকাস্টিং উপভোগ করতে পারবেন।
আশা করা হচ্ছে, করোনাভাইরাস মহামারির সময় নতুন স্বাভাবিকতায় মানিয়ে নিতে সরাসরি যোগাযোগে সমাধান হিসেবে কাজ করবে ভাইবারের গ্রুপ চ্যাট ও গ্রুপ ভয়েস কল ফিচার। ব্যবহারকারীরা নিজেদের ভিডিও ব্যক্তিগত স্ক্রিনে সুরক্ষিতভাবে পিন করে নিতে পারবেন।

ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল বলেছেন, ‘২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা দিতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে অংশগ্রহণকারীর সংখ্যা আরও বাড়াবো। সমাজের জন্য বিশেষ উদ্দেশে কাজ করে ভাইবার। আমাদের প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই যোগাযোগ করতে পারবেন। আগের যেকোনও সময়ের চেয়ে যোগাযোগমাধ্যম হিসেবে ভিডিওর প্রয়োজনীয়তা আমাদের কাছে এখন অনেক বেশি। বর্তমান বাস্তবতায় ফেস-টু-ফেস আলোচনা করা সম্ভব নয়, এমন অবস্থায় অনলাইনে ব্যবহারকারীদের সংযোগ ঘটিতে দিতে আমরা এই সুবিধা উন্মুক্ত করেছি।’

রাকুটেন ভাইবার রাকুটেন ইনকরপোরেটের একটি অংশ। রাকুটেন ইনকরপোরেট বিশ্বের ই-কমার্স এবং আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে ওপরের সারিতে। বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনার অফিসিয়াল কমিউনিকেশন চ্যানেল হিসেবে কাজ করে এটি।

/সিএ/জেএইচ/

লাইভ

টপ