হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে আসতে পারে ফিঙ্গার প্রিন্ট লক

Send
দায়িদ হাসান মিলন
প্রকাশিত : ২১:২১, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৪, সেপ্টেম্বর ২১, ২০২০

হোয়াটসঅ্যাপ

কিছুদিন ধরে কিছু অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের ফিঙ্গার প্রিন্ট লকের সুবিধা দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ব্যবহারকারীরাও একই সুবিধা পেতে পারেন। প্রযুক্তিবিষয়ক বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটিই জানানো হয়েছে।

ওয়াবেটাইনফোর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম গ্যাজেটস নাউ জানায়, ডেস্কটপে ফিঙ্গার প্রিন্ট লক ব্যবহারের পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। পরীক্ষার অংশ হিসেবে কিছু ব্যবহারকারী ফিচারটি পেয়েছেন। হোয়াটসঅ্যাপের পরবর্তী আপডেটে ডেস্কটপের জন্য ফিঙ্গার প্রিন্ট সুবিধা থাকতে পারে।

হোয়াটসঅ্যাপকে আরও বেশি নিরাপদ করতে ফিঙ্গার প্রিন্ট লক ফিচারটি খুবই কার্যকরী। বিশেষ করে একজনের ডিভাইস (স্মার্টফোন বা ডেস্কটপ) কোনও প্রয়োজনে অন্যকেউ ব্যবহার করলে হোয়াটসঅ্যাপের ‘তথ্য’ ঝুঁকির মধ্যে পড়ে। তবে ফিঙ্গার প্রিন্ট লক থাকলে সেই ঝুঁকির মাত্রা অনেকটাই কমে আসবে।

এদিকে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে যুক্ত হয়েছে ফিঙ্গার প্রিন্ট লক সুবিধা। এতে সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য ফিচারটি ব্যবহারের সুযোগ তৈরি হয়েছে। অন্যদিকে কিছুদিনের মধ্যে সব আইওএস ব্যবহারকারীও এই সুবিধা পাবেন। এছাড়া পরীক্ষার পর ডেস্কটপের জন্যও ছাড়া হবে ফিচারটি।

গত সপ্তাহে ওয়াবেটাইনফো জানায়, হোয়াটসঅ্যাপের সর্বশেষ ওয়েব ভার্সনে বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে আছে ভয়েস, ভিডিও এবং গ্রুপ কলের নতুন বাটন। পাশাপাশি অ্যাটাচমেন্ট মেনুর জন্য নতুন আইকনও যুক্ত করা হয়েছে।

 

/এইচএএইচ/এপিএইচ/

লাইভ

টপ