কোটি মানুষকে সেবা দিয়েছে স্বাস্থ্য বাতায়ন

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ১৭:৫১, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫১, অক্টোবর ২৯, ২০২০

চলছে টেলিমেডিসিন সেবাদানকরোনাকালীন ১ কোটির বেশি মানুষকে সেবা দিয়েছে স্বাস্থ্য বাতায়ন-১৬২৬৩। গত ১ মার্চ থেকে ২০ অক্টোবর পর্যন্ত প্রায় ১ কোটি ১ লাখ ৭৫ হাজার ৮০ জন মানুষ স্বাস্থ্য বাতায়ন থেকে বিভিন্ন পরিষেবা গ্রহণ করেছেন, যার মধ্যে ৮৬ লাখ ৪৮ হাজার ৮১৮ জন করোনাভাইরাস বিষয়ে ফোন করে নিয়েছেন এই টেলিহেল্‌থ সেবা। স্বাস্থ্য বাতায়ন বাংলাদেশের প্রথম এবং বৃহত্তম টেলিহেলথ সেন্টার যা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগের উদ্যোগে এবং আইসিটি ও ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান সিনেসিস আইটি’র সার্বিক তত্ত্বাবধায়নে পরিচালিত হচ্ছে।      

এ বিষয়ে সিনেসিস হেলথ’র প্রধান নির্বাহী ডা. নিজামউদ্দিন আহমেদ বলেন, করোনাকালীন ‘স্বাস্থ্য বাতায়ন’ কল সেন্টারের মাধ্যমে বহুমাত্রিক সেবা দেওয়া হচ্ছে। সেবাটি মানুষের কল্যাণে ব্যাপকভাবে ভূমিকা রেখেছে। প্রতিদিন ২০০ ডাক্তার এই সেবা প্রদান করে আসছে এবং প্রতিদিন প্রায় ৩ লক্ষ মানুষকে সেবা প্রদান করার সক্ষমতা রাখে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩।

স্বাস্থ্য বাতায়ন সেবাটি ২০১৫ সাল থেকে টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছে। ল্যান্ড ফোন বা মোবাইল ফোন ব্যবহার করে ১৬২৬৩ নম্বরে কল করে ২৪ ঘণ্টা চিকিৎসকের পরামর্শসহ অন্যান্য স্বাস্থ্যসেবা পাওয়া যাচ্ছে। -বিজ্ঞপ্তি

 

/এইচএএইচ/

লাইভ

টপ