দেশের ৬ প্রতিষ্ঠান পেলো উইটসা অ্যাওয়ার্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৫, নভেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৭, নভেম্বর ২০, ২০২০

টুয়েন্টি-টুয়েন্টি উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডস’র পাবলিক প্রাইভেট পার্টনারশিপ ক্যাটাগরিতে আন্তর্জাতিক সম্মাননা পেলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)।  রানার-আপ হিসেবে উক্ত ক্যাটাগরিতে সনদ গ্রহণ করে আইডিয়া প্রকল্প।

১৯ নভেম্বর মালয়েশিয়ার পেনাংয়ে অনুষ্ঠিত ইভেন্টে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) এই পুরস্কার দেয়।  এবার বিশ্বের ৪টি মহাদেশ থেকে ১০টি ক্যাটাগরিতে ১২টি প্রাইভেট ও পাবলিক প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ডের জন্য নির্বাচন করা হয়। যেখানে প্রতিটি ক্যাটাগরিতে উইনারসহ ১০টি রানার-আপ ও ২১টি মেরিট অ্যাওয়ার্ডস স্বীকৃতি দেওয়া হয়।  এরমধ্যে বাংলাদেশ চারটি বিভাগে রানারআপ ও দুইটি বিভাগে মেরিট পুরস্কার পেয়েছে।

বাংলাদেশ থেকে অন্যান্য অ্যাওয়ার্ড বিজয়ীরা হলো— কোভিড-১৯ টেক সলিউশনস ফর সিটিজ অ্যান্ড লোকালিটিজ বিভাগে সিনেসিস আইটি লিমিটেড ও তথ্যপ্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্প, ইনোভেটিভ ই-হেলথ সলুসনস বিভাগে মাইসফটের মাই হেলথ বিডি, ভার্চুয়াল হসপিটাল অব বাংলাদেশ, ই-এডুকেশন অ্যান্ড লার্নিং বিভাগে বিজয় ডিজিটাল। মেরিট পুরস্কার হিসেবে ডিজিটাল অপরচুনিটি অর ইনক্লুশন বিভাগে নগদ এবং সাসটেইনেবল গ্রোথ বিভাগে ডিভাইন আইটি লিমিটেডের প্রিজম ইআরপি।

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক আইডিয়া প্রকল্পের এই অর্জন ও অন্যান্য পুরস্কার বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন।  এই সম্মাননা ভবিষ্যতে আরও সফল উদ্যোগ নিতে সবাইকে অনুপ্রাণিত করবে বলে তিনি আশাবাদী।

এ অর্জনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব বলেন, ‘এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ড আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়।  বাংলাদেশ আইসিটি খাতে অনেক এগিয়ে গেছে এবং এই উন্নয়ন চলমান থাকবে।’ 

আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক জানান, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ ক্যাটাগরিতে আন্তর্জাতিক সম্মাননা অর্জন আনন্দের।

 

/এইচএএইচ/এপিএইচ/

লাইভ

টপ