X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ফোন কলে গুগল ভয়েস কাস্টমাইজ করা যাবে

আপডেট : ২২ ডিসেম্বর ২০২১, ২০:২৬

নতুন ফিচার যুক্ত হয়েছে গুগল ভয়েসে। এই ফিচারের মাধ্যমে এখন থেকে কন্টাক্ট লিস্ট থেকে আসা কলগুলোতে কীভাবে প্রতিক্রিয়া জানাবে তা ব্যবহারকারী নিজেই সেট করতে পারবেন। এছাড়া গুগল ভয়েসে কন্টাক্ট লিস্ট থেকে আসা কিছু কল স্বয়ংক্রিয়ভাবে উপেক্ষা করা যাবে।

যদিও গুগল ভয়েসে ইতোমধ্যে একটি কল ফরওয়ার্ডিং বৈশিষ্ট্য রয়েছে, কিন্তু নতুন এই বৈশিষ্ট্যটি আপনাকে আরও কাস্টমাইজ করার সুবিধা দেবে। যেমন—আপনি একটি নিয়ম সেটআপ করতে পারবেন যা আপনার কন্টাক্ট লিস্টে থাকা নম্বরগুলোর মধ্যে একটি নম্বর (বা কোনও একটি গ্রুপের সব নম্বর) থেকে আসা কলগুলো ফরওয়ার্ড করে দেবে।

আপনি যদি একেবারেই ফরোয়ার্ড করা কল পেতে না চান, তাহলে একটি নিয়ম তৈরি করতে পারেন যা নির্দিষ্ট কলারকে সরাসরি ভয়েস মেইলে পাঠাবে। এই বিকল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে, পছন্দের কন্টাক্ট লিস্টে বিভিন্ন ভয়েস মেইলে শুভেচ্ছা ও স্ক্রিন শেয়ারিং কল করতে পারবেন।

ব্রাউজারভিত্তিক সাইট থেকে স্ক্রিনের উপরের ডানদিকে কোনায় সেটিংস-এ চাপুন। সেখান থেকে কলে ক্লিক করুন এবং একটি নিয়ম তৈরি করুন-এই অপশনটি নির্বাচন করুন।

আপনি বেছে নিতে পারেন কার জন্য আপনি একটি নিয়ম তৈরি করতে চান, সেই সঙ্গে আপনি কলটি স্ক্রিন করতে চান কিনা, ভয়েস মেইল পাঠাতে চান কিনা, একটি কাস্টম ভয়েস মেইল অভিবাদন সেট করতে চান কিনা বা একটি নির্দিষ্ট নম্বরে কলটি ফরোয়ার্ড করতে চান কিনা- এসব বিকল্প বেছে নিতে পারেন।

প্রতিটি পৃথক নিয়ম কীভাবে সেটআপ করবেন তার সব বিবরণ গুগলের সাপোর্ট পেজে গেলে পাওয়া যাবে।

সূত্র: দ্য ভার্জ

/এইচএএইচ/এমএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত