X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

করপোরেট বিপণনে জোর দিচ্ছে ওয়ালটন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৮ অক্টোবর ২০১৮, ১৭:১০আপডেট : ২৮ অক্টোবর ২০১৮, ১৭:১০

করপোরেট বিপণনে জোর দিচ্ছে ওয়ালটন এবার করপোরেট বিপণনে জোর দিয়েছে ওয়ালটন। বিপণন ব্যবস্থাকে আরও যুগোপযোগী ও বিস্তৃত করাই এর লক্ষ্য। এজন্য ঢেলে সাজানো হয়েছে দেশের ইলেক্ট্রনিক্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানটির করপোরেট বিপণন বিভাগ। এখন বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে তাদের করপোরেট সেলসে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, দেশের স্থানীয় বাজারে প্লাজা ও ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের মাধ্যমে বাজারজাত করা হয় ওয়ালটন ব্র্যান্ডের পণ্য। করপোরেট বিপণন চ্যানেলের মাধ্যমে ইলেক্ট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল পণ্যে দেওয়া হচ্ছে কাস্টমাইজড সার্ভিস। অর্থাৎ করপোরেট গ্রাহকদের চাহিদা অনুযায়ী পণ্য তৈরি ও সরবরাহ করছে ওয়ালটন। ইতোমধ্যে ওইএম (অরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার)-এর মাধ্যমে দেশি-বিদেশি প্রতিষ্ঠিত ব্র্যান্ডের পণ্য তৈরি করে দিচ্ছে ওয়ালটন। এসবের মধ্যে রয়েছে ফ্রিজ, টেলিভিশন, লিফটসহ অনেক পণ্য। এছাড়া সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ও করপোরেট প্রতিষ্ঠানের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে ওয়ালটনের তৈরি ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রিক্যাল, হোম, ইন্ডাস্ট্রিয়াল ও কনস্ট্রাকশন সল্যুশনস ইত্যাদি পণ্য।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায় ফ্রিজ, এয়ার কন্ডিশনার, টেলিভিশন, ল্যাপটপ, মোবাইল ফোনসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্সের পাশাপাশি ইলেক্ট্রিক্যাল ও ইন্ডাস্ট্রিয়াল পণ্য তৈরি হচ্ছে। ইলেক্ট্রিক্যাল পণ্যের মধ্যে রয়েছে এসিড লিড রিচার্জেবল ব্যাটারি, এলইডি লাইট, সুইচ-সকেট, ফ্যান ইত্যাদি। ওয়ালটনের তৈরি ইন্ডাস্ট্রিয়াল পণ্যের মধ্যে রয়েছে কম্প্রেসার, প্লাস্টিক ও কেমিক্যাল কম্পোনেন্ট, লাইট গাইড, ডিফিউজার প্লেট, মেকানিক্যাল কম্পোনেন্ট, হট মেল্ট অ্যাডহেসিভ, হ্যাঙ্গার, মাস্টারব্যাচেস, মোল্ড ও ডাইসহ বিভিন্ন পণ্য।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, ফিনিশড গুডসের পাশাপাশি যন্ত্রাংশ বা কাঁচামালও করপোরেট ক্রেতাদের সরবরাহ করা হচ্ছে। এর মধ্যে রয়েছে সিঙ্গেল, ডাবল ও মাল্টিলেয়ার পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড), পাইপ ফিটিংস থেকে শুরু করে বিভিন্ন কনস্ট্রাকশন ও ইন্ডাস্ট্রিয়াল সল্যুশনস বা পণ্য।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও হেড অব করপোরেট সেলস মো. সিরাজুল ইসলাম বলেন, ‘১৭ বছর ধরে ওয়ালটন ব্র্যান্ডের পণ্য বিপণনে প্লাজা ও ডিস্ট্রিবিউটর আউটলেট ভিত্তিক বিপণন চ্যানেল ব্যবহার হচ্ছে। দীর্ঘ পরীক্ষিত গুণগতমান ও সার্ভিস আর সাশ্রয়ী মূল্যে চলতি বছর জোর দেওয়া হয় করপোরেট বিপণন চ্যানেলে। এতে করে বিভিন্ন শ্রেণীর ক্রেতাদের পাশাপাশি করপোরেট গ্রাহকদের কাছে সহজেই পৌঁছে যাচ্ছে ওয়ালটন পণ্য। করপোরেট চ্যানেলে ইলেক্ট্রিক্যাল ও ইন্ডাস্ট্রিয়াল পণ্য বাজারজাত আরও সহজতর হয়েছে। অনেকেই জানতেন না ফ্রিজ, টিভি, এসি ও বিভিন্ন ইলেক্ট্রনিক্স পণ্যের পাশাপাশি ইলেক্ট্রিক্যাল ও ইন্ডাস্ট্রিয়াল পণ্য আর কাঁচামাল তৈরি করছে ওয়ালটন।’

ওয়ালটনের উপ-নির্বাহী পরিচালক উদয় হাকিমের দাবি, ‘দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ওয়ালটনের কারখানা পরিদর্শন করছেন। তারা ওয়ালটন কারখানার সুষ্ঠু কর্মপরিবেশ, আধুনিক ও পরিবেশবান্ধব পণ্য উৎপাদন প্রক্রিয়া দেখে ভূয়সী প্রশংসা করছেন। পরবর্তী সময়ে তাদের কাছ থেকে পণ্য বিক্রির অর্ডার পাচ্ছে ওয়ালটন।’

/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ