চার দিন বন্ধের পর লেনদেনে ফিরলো ডাচ-বাংলা ব্যাংক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৩, মার্চ ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৬, মার্চ ১৯, ২০১৯

ডাচ বাংলা ব্যাংক

টানা চার দিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৯ মার্চ) থেকে  ডাচ-বাংলা ব্যাংকের লেনদেন শুরু হয়েছে। সকাল ১০টা থেকে (ব্যাংকিং সময়ে) গ্রাহকরা ডাচ-বাংলা ব্যাংকের সব শাখায় লেনদেন করতে পেরেছেন। এর আগে তথ্য ভাণ্ডার আধুনিকায়নের কাজের জন্য গত ১৪ মার্চ রাত ১২টা থেকে ১৯ মার্চ সকাল ৬টা পর্যন্ত ব্যাংকটিতে সব ধরনের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। এই চারদিন এজেন্ট ব্যাংকিং এবং মোবাইল সেবা রকেটও বন্ধ ছিল।

তবে ব্যাংকটির পক্ষ থেকে বলা হয়েছে, নির্ধারিত সময়ের একদিন আগেই ১৮ মার্চ সকাল থেকে এটিএম বুথ চালু করা হয়। গ্রাহকরা গতকাল সোমবারই এটিএম বুথ থেকে টাকা উঠিয়েছেন। এছাড়া পিওএস, ক্রেডিট কার্ড এবং ই-কমার্স ব্যবহার করে লেনদেন করা সম্ভব হয়েছে।

গতকাল সোমবার (১৮ মার্চ) বিকালে ব্যাংকটির পক্ষ থেকে গ্রাহকদের কাছে মোবাইল ফোনে পাঠানো এসএমএসে বলা হয়েছে, ডিবিবিএল সিস্টেম এখন প্রস্তুত। ইচ্ছে করলে আপনি এটিএম, পিওএস, ক্রেডিট কার্ড এবং ই-কমার্স ব্যবহার করে আপনার লেনদেন করতে পারবেন।

ডাচ-বাংলা ব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯ মার্চ থেকে এজেন্ট ব্যাংকিং এবং মোবাইল সেবা রকেট চালু হয়েছে।

এর আগে ডাচ-বাংলা ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৪ মার্চ থেকে ১৮ মার্চ এই চার দিন ব্যাংকের শাখা, এটিএম, পস (পিওএস) এবং এজেন্ট ব্যাংকিংসহ সব রকমের ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, ২২ বছর ধরে বাংলাদেশে ব্যাংকিং করছে ডাচ-বাংলা ব্যাংক। বর্তমানে সারাদেশে এই ব্যাংকের শাখা রয়েছে ১৮৪টি। এছাড়া দেশে ডাচ-বাংলা ব্যাংকের ৪ হাজার ৬৬৮টি এটিএম বুথ রয়েছে। ব্যাংকটির গ্রাহক সংখ্যা দুই কোটি ৬০ লাখ।

 

/জিএম/এএইচ/

লাইভ

টপ