গুজবে কান না দিতে বিদ্যুৎ সচিবের আহ্বান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৫৮, জুলাই ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, জুলাই ২৪, ২০১৯

বিদ্যুৎ সচিবগুজবে  কান না দিতে আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস। তিনি বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি গুজব ছড়িয়ে পড়েছে। সেখানে বলা হচ্ছে, নির্দিষ্ট কোনও দিনের কথা উল্লেখ করে বলা হচ্ছে ওইদিন বিদ্যুৎ থাকবে না এবং পদ্মা সেতুর জন্য মাথা কেটে নিয়ে যাবে।

বিদ্যুৎ ভবনে এক চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন। এই সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পিডিবির চেয়ারম্যান খালেদ মাহমুদ উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ‘আমরা এ ধরনের গুজবে কান না দিতে আহ্বান জানাই। আমরা আপনাদের মাধ্যমে আশ্বস্ত করতে চাই, এ ধরনের ঘটনা ঘটবে না। এটি একটি গুজব। যারা এ ধরনের গুজব ছড়াচ্ছেন তারা গর্হিত কাজ করছেন। আমাদের বিদ্যুৎ পরিস্থিতি নিরবচ্ছিন্ন থাকবে।’

তিনি বলেন, ‘যেসব এলাকায় বন্যা হয়েছে সেখানে কিছু সাবস্টেশন পানির নিচে চলে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে। এছাড়া সারাদেশে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। স্বাভাবিকভাবেই একসঙ্গে সারাদেশের বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা যায় না। বড় বড় বিদ্যুৎকেন্দ্রগুলো একবার বন্ধ করা হলে চালু হতে অনেক সময় এক থেকে দু’দিন সময় লেগে যায়। তবে বিশেষ পরিস্থিতিতে কোনও যান্ত্রিক গোলযোগ ঘটলে একসঙ্গে সারাদেশের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যেতে পারে। ২০১৪ সালের ৩ নভেম্বর এবং ২০০৮ সালের সিডরের সময় সারাদেশে ব্ল্যাক আউটের ঘটনা ঘটে। এছাড়া সারাদেশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার কোনও রেকর্ড নেই।’ সঙ্গত কারণে এ ধরনের গুজবকে আমলে না নেওয়ার আহ্বান জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। 

/এসএনএস/এসটি/এমএমজে/

লাইভ

টপ