খুলনায় বেসরকারি পাটকল শ্রমিকদের রাজপথ রেলপথ অবরোধ

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ২২:১৮, জুন ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:২০, জুন ০৫, ২০১৬

খুলনাব্যক্তি মালিকানাধীন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক ফেডারেশনের আহ্বানে ৮ দফা দাবিতে রাজপথ রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। রবিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত দেড় ঘণ্টা অবরোধে ফুলবাড়িগেট এলাকায় যানজট সৃষ্টি হয়।
অবরোধ চলাকালে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব শেখ আনছার আলী। প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ। মো. ওবায়দুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন শেখ আমজাদ হোসেন, মো. হুমায়ন কবীর, এফ. এম. জাহিদ হাসান জাকির, মোল্লা মুজিবর রহমান, আব্দুর রহমান মোড়ল, শহিদুল ইসলাম, গোলাম রসুল খান, মো. নুরুজ্জামান ব্যাপারি, লিয়াকত মুন্সী, খান লিয়াকত আলী, পার্থ প্রতিম মজুমদার, আসাদুজ্জামান আওলাদ, সেকেন্দার আলী, আব্দুল লতিফ সরদার, আব্দুস সালাম গাজী, মো. ফারুখ চোকদার প্রমুখ।

সমাবেশে নেতারা বলেন খুলনা জেলা প্রসাশকের আশ্বাসের ভিত্তিতে অবরোধ আধা ঘণ্টা শিথিল করাসহ সব কর্মসূচি স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসক এ মাসের মাঝামাঝি ব্যক্তি মালিকানাধীন মিল মালিকদের সঙ্গে বৈঠক করে সৃষ্ট সমস্যা সমাধান করার আশ্বাস দেন। নেতারা জানান, এই মাসের মাঝামাঝি খুলনা জেলা প্রসাশক শ্রমিকদের ৮ দফা দাবির সমাধান না করলে লাগাতার রাজপথ রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।

দাবিগুলো হচ্ছে, ব্যক্তি মালিকানাধীন মহসেন জুট মিলস চালু, সোনালী, আফিল জুট মিল পুর্ণাঙ্গ চালু, মহসেনের শ্রমিকদের কাজে পুনর্বহাল, শ্রমিকদের চূড়ান্ত বিলসহ সব বকেয়া পরিশোধ, এ্যাযাক্রা জুট মিলের বিদ্যুৎ সংযোগ, জুট স্পিনাস, সাগর ও সিডলো মিলের সব বকেয়া পরিশোধ এবং এ্যাযাক্রা, সোনালী, আফিল, মহসেন জুট মিলস জাতীয়করণ।

আরও পড়ুন: গাইবান্ধার ৭১ ইউপির ৪৭টিতে আ.লীগের পরাজয়, মূলে অভ্যন্তরীণ দ্বন্দ্ব

/জেবি/ এএইচ/আপ-এআর/

লাইভ

টপ