X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নড়াইলে জমে উঠেছে পিরোলী ও পাঁচগ্রাম ইউপি নির্বাচন

নড়াইল প্রতিনিধি
১৮ মে ২০১৭, ১৫:৫৫আপডেট : ১৮ মে ২০১৭, ১৫:৫৫

  নড়াইলে জমে উঠেছে পিরোলী ও পাঁচগ্রাম ইউপি নির্বাচন

নড়াইলে জমে উঠেছে পিরোলী ও পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। আগামী ২৩ মে জেলার কালিয়া উপজেলার এ দুটি ইউপিতে চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। পিরোলী ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন এবং পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে পিরোলী ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি জাহাঙ্গীর হোসেন খান ইকবাল, ধানের শীষ প্রতীক নিয়ে গোলাম মোর্শেদ শেখ এবং হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থী মুরাদ হোসেন। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জারজিদ মোল্যা (ঘোড়া প্রতীক) ও ইমাম হোসেন তুষার (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর হোসেন ইকবাল বলেন, ছাত্র রাজনীতি করার সময় থেকেই আমার স্বপ্ন ছিল মানুষের সেবা করার। সেই স্বপ্ন নিয়ে আমি মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। ভোট প্রার্থনা করছি। আশা করি আমি বিজয়ী হব।

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোর্শেদ সুষ্ঠুভাবে ভোট হবে কিনা তা নিয়ে শংকা প্রকাশ করেছেন। এই ইউনিয়নে নয়টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ দাবি করে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের জন্য আইনশৃঙ্খলাবাহিনীর কঠোর ভূমিকা রাখা প্রয়োজন।

অন্য দুই প্রার্থী জারজিদ মোল্যা ও মুরাদ হোসেনও বিজয়ের ব্যাপারে আশাবাদী।

আরেক প্রার্থী ইমাম হোসেন তুষার বলেন, আমি জয়ের ব্যাপারে জনগণের কাছ থেকে খুবই সাড়া পাচ্ছি। তিনি প্রতিপক্ষ প্রার্থী জারজিদ মোল্যার বিরুদ্ধে ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ আনেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ভোটার জানান, ভোটগ্রহণ সুষ্ঠু হলে এ ইউনিয়নে দলীয় প্রতীকের চেয়ে আঞ্চলিকতার ভিত্তিতেই জয়-পরাজয় নির্ধারণ হবে।

কালিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পিরোলী ইউপিতে সংরক্ষিত ৩ ওয়ার্ডের সদস্য পদে ১১ জন মহিলা প্রার্থী এবং নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউপিতে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ২৬৮ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৯৭১ এবং নারী ৮ হাজার ২৯৭।

অন্যদিকে, পাঁচগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে নির্বাচনী লড়াই জমে উঠেছে। এখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল হক মোল্যা এবং  বিদ্রোহী দুই প্রার্থী হচ্ছেন এসএম আশিকবিল্লা (ঘোড়া প্রতীক ) ও এসএম সাইফুজ্জামান (আনারস প্রতীক)। এ ইউনিয়নে বিএনপির কোনো প্রার্থী নেই।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল হক বলেন, ‘নৌকা প্রতীকে বিপুল সাড়া পাচ্ছি। আমি নির্বাচিত হয়ে অবহেলিত ও বঞ্চিত জনপদের জন্য কাজ করতে চাই।’

আশিক বিল্লা জানান, এই ইউনিয়নকে ‘মডেল’ হিসেবে উপস্থাপন করতে চাই। দলীয় (আ’লীগ) মনোনয়ন না পেলেও জনগণ তার সঙ্গে থাকায় বিজয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

প্রার্থী সাইফুজ্জামান বলেন, ‘পাঁচগ্রাম ইউপি প্রতিষ্ঠার পর আমি প্রথম চেয়ারম্যান নির্বাচিত হই। বর্তমান চেয়ারম্যান হিসেবে এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছি। এবারও বিজয়ী হয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। তথ্য প্রযুক্তির উন্নয়নে কাজ করতে চাই।’

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পাঁচগ্রাম ইউপিতে সংরক্ষিত ৩টি ওয়ার্ডের মহিলা সদস্য পদে আটজন প্রার্থী এবং সাতটি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ ইউনিয়নের ২ ও ৭ নং ওয়ার্ডে কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সদস্য (মেম্বার) পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না বলে কালিয়া নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পেড়লী ইউনিয়ন ভেঙে ‘পাঁচগ্রাম’ ইউনিয়ন করা হয়। আগামী ২৩ মে দ্বিতীয়বারের মতো এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ইউপির মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৬৬১ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ৮১৭ জন এবং নারী ভোটার ২ হাজার ৮৪৪ জন ।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, পিরোলী ও পাঁচগ্রাম এ দু’টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু ও সুশৃংখলভাবে সম্পন্নের লক্ষ্যে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী তৎপর রয়েছে। কেউ নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 /জেবি/

আরও পড়তে পারেন: ‘নাঈম আশরাফ’ নামধারী হালিমের উপযুক্ত শাস্তি চান এলাকাবাসী

সম্পর্কিত
সর্বশেষ খবর
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
বিএনপি গণতন্ত্রে অকার্যকর ডামি রাজনৈতিক দল: ওবায়দুল কাদের
বিএনপি গণতন্ত্রে অকার্যকর ডামি রাজনৈতিক দল: ওবায়দুল কাদের
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী