X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

’৭৫ পরবর্তী সরকারগুলো দেশকে নব্য পাকিস্তান বানায়: কাজী নাবিল

যশোর প্রতিনিধি
১৭ জুন ২০১৭, ১৫:৫৯আপডেট : ১৭ জুন ২০১৭, ১৬:৩০

যশোরে কাজী নাবিল আহমেদ (ছবি: যশোর প্রতিনিধি) যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে খুন করার পর থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দেশে স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় ছিল। এই ২১ বছরে তারা বাংলাদেশকে নব্য পাকিস্তান বানায়। সেই রকম অবস্থা থেকে আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করা হচ্ছে।’

যশোর সদরের খাজুরা বাসস্ট্যান্ড থেকে তেজরোল স্কুল পর্যন্ত প্রায় ১ কি.মি. সড়ক পাকাকরণের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে শনিবার (১৭ জুন) তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য কাজী নাবিল সারাদেশে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন, ‘মাত্র দুই মাসের মধ্যে দেশের অন্যতম বৃহৎ যশোরের শেখ হাসিনা আইটি পার্ক উদ্বোধন হবে। এটি চালু হলে এ অঞ্চলের প্রায় ১০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। এছাড়াও শিগগিরই ভৈরব নদের খনন ও সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হবে।’ যশোরে কাজী নাবিল আহমেদ (ছবি: যশোর প্রতিনিধি)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এমএম কলেজ, মেডিক্যাল কলেজ, শামস উল হুদা স্টেডিয়াম ইত্যাদি উন্নয়নমূলক কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘প্রত্যেক এমপি স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এলাকার রাস্তাঘাট, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির ইত্যাদি উন্নয়নের জন্যে ৫ বছরে বরাদ্দ পান ২০ কোটি টাকা। কিন্তু মন্ত্রী, সচিবসহ প্রধান প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করে আমি এই সাড়ে তিন বছরে ৭২ কোটি টাকা বরাদ্দ করিয়েছি। যশোর সদরে ৩০ থেকে ৪০টি রাস্তার কাজ করা হচ্ছে। এ অঞ্চলের উন্নয়নে আরও ৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়ার কথা রয়েছে।’

যশোর সদরের লেবুতলা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন দলের ইউনিয়ন সভাপতি বাহাউদ্দিন মাস্টার। স্থানীয় ইউপি চেয়ারম্যান আলিমুজ্জামান মিলনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক আহমেদ কচি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু, যশোর পৌরসভার কাউন্সিলর মোকশিমুল বারী অপু, কাউন্সিলর আজিজুল ইসলাম, বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ ডাকু, যশোর শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান মিলু, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল খান প্রমুখ। যশোরে কাজী নাবিল আহমেদ (ছবি: যশোর প্রতিনিধি)

কাজী নাবিল আরও বলেন, ‘সরকারের উন্নয়ন কর্মসূচিতে ভীত হয়ে দেশবিরোধী শক্তি বিএনপি-জামায়াত আমাদের বিরুদ্ধে সোচ্চার রয়েছে। তারা কখনোই চাইবে না আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসুক। তাদের সেই ষড়যন্ত্র প্রতিহত করতে বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি প্রতিটি গ্রামে, পাড়ায় পাড়ায়, ঘরে ঘরে প্রচার করতে হবে। সাধারণ মানুষকে বোঝাতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়। সারাবিশ্ব আমাদের প্রশংসা করে।’

তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

সংসদ সদস্য কাজী নাবিল লেবুতলা ইউপি চেয়ারম্যানকে আশ্বস্ত করে বলেন, এমপি নির্বাচিত হওয়ার পর তিনি এই ইউনিয়নে ৩০ বারেরও বেশি বার এসেছেন। এখানকার মানুষের সুখ-দুঃখের সাথী হয়েছেন। এ যাবৎ রাস্তা, স্কুল, স্বাস্থ্যকেন্দ্র, মসজিদ-মন্দিরের যে উন্নয়ন এখানে সাধিত হয়েছে, তা অন্য যেকোনও সরকারের আমলের চেয়ে বেশি।

তারপরও যেটুকু বাকি রয়েছে, আগামী এক বছরের মধ্যে সেগুলো সম্পন্ন করার আশ্বাস দেন তিনি।

এর আগে সকাল ১১টায় তিনি যশোর-খুলনা মহাসড়কের বকচর এলাকায় রাস্তা সংস্কার কাজ পরিদর্শন করেন। এই মহাসড়কের প্রায় ৫১০ মিটার সংস্কার হচ্ছে। মাস ছয়েক আগে এই মহাসড়কের পালবাড়ী থেকে মুড়লী পর্যন্ত প্রায় ৬ কিমি রাস্তা পুনঃনির্মাণ করা হয়। সম্প্রতি বকচর এলাকায় সড়কের ৫১০ মিটার অংশ ক্ষতিগ্রস্ত হয়।

সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা সংস্কার কাজ পরিদর্শন করেন। এরপর বেলা ১২টার দিকে তিনি যশোরের খাজুরা পুলিশ ফাঁড়ি পরিদর্শন করেন।

/এফএস/ 

আরও পড়ুন- 

সাত বছর অপেক্ষার পর আন্তঃনগরের বদলে শাটল ট্রেন, ক্ষোভ দুই জেলায়

সম্পর্কিত
সর্বশেষ খবর
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
জিম্মি মুক্তির বিষয়ে আন্তরিক হলেও গাজায় আগে যুদ্ধবিরতি চায় হামাস
জিম্মি মুক্তির বিষয়ে আন্তরিক হলেও গাজায় আগে যুদ্ধবিরতি চায় হামাস
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী