X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তনুর বাবা

মাসুদ আলম, কুমিল্লা
২০ জুলাই ২০১৭, ১৩:০৬আপডেট : ২০ জুলাই ২০১৭, ১৩:৩৬

সোহাগী জাহান তনু কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার ১৬ মাস অতিবাহিত হলেও মামলার তদন্ত সংস্থা সিআইডি এখনও সন্দেহকারীদের জিজ্ঞাসাবাদই শেষ করতে পারেনি। হত্যা রহস্যের কোনও কূলকিনারা তারা খুঁজে পায়নি! এই  দীর্ঘসূত্রিতায় হতাশ হয়ে পড়েছেন তনুর বাবা ইয়ার হোসেন । তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে সাহায্য চাওয়ার আশা প্রকাশ করেছেন বাংলা ট্রিবিউনের কাছে।    

বৃহস্পতিবার (২০ জুলাই)  আলোচিত এই হত্যাকাণ্ডের ১৬ মাস পূর্ণ হলো। তবে এখনও শনাক্ত করা যায়নি তনু হত্যায় জড়িতদের। তনুর বাবার করা মামলায় থানা পুলিশ, ডিবি ও সিআইডির একাধিকবার তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন হলেও  গত ১৬ মাসে মামলার দৃশ্যমান কোনও অগ্রগতি নেই। মামলার তদন্তের জিজ্ঞাসাবাদ, ডিএনএ পরীক্ষার রিপোর্ট এবং ফরেনসিক কিছু রিপোর্ট হাতে না পাওয়ায় ঘুরপাক খাচ্ছে তদন্ত কার্যক্রম। তবে বাকি ডিএনএ ও ফারেনসিক রিপোর্টগুলো হাতে পেলে মামলার অগ্রগতি হবে বলে জানান তদন্ত কর্মকর্তা ও সিআইডি কুমিল্লা সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দীন আহমেদ।

তনুর বাবা ইয়ার আলী

এদিকে মেয়ে হত্যার বিচার নিয়ে চরম হতাশা ও সংশয়ে দিন পার করছে তনুর পরিবার। তার বাবা ইয়ার হোসেন বলেন, ‘মৃত্যুর আগে তনুর হত্যার বিচার দেখে যেতে পারবো কিনা আল্লাই জানেন। আমার মেয়ের হত্যাকারীদের বিচার আল্লাহ করবেন। আর কেউ করবে না! কারণ আমার টাকা পয়সা নেই।’ তিনি আরও বলেন, ‘দীর্ঘ সাত মাস যাবৎ আমাদের সঙ্গে সিআইডি’র কোনও যোগাযোগ নেই। আর যোগযোগ করে কী হবে? আমাদের জিজ্ঞাসাবাদ করে ভেতরে গিয়ে সেনা কর্মকর্তাদের সঙ্গে মিটিং করেন তারা। আমি আমার দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। সরাসরি তার কাছে আমি আমার মেয়ের হত্যাকাণ্ডের বিচার চাইবো।’

তনুর মা আনোয়ারা বেগম বলেন, ‘আল্লাহ যদি বিচার করে, তাহলে মেয়ের বিচার পাবো।’ তিনি আরও বলেন, ‘মেয়ের শোকে তনুর বাবা স্ট্রোক করে এখন কোনোমতে বেঁচে আছেন। হয়তো মেয়ে হত্যার বিচার না দেখেই তাকে মরতে হবে।’

মামলার অগ্রগতি সম্পর্কে তদন্তকারী কর্মকর্তা ও সিআইডি-কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দীন আহমেদ জানান, ‘তদন্ত কাজ শেষ করতে একটু সময় লাগবে। ঈদের আগে রমজানে সেনাবাহিনীর কয়েকজন কর্মকর্তা ও সেনা সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছি। আরও কিছু সেনা সদস্যকে জিজ্ঞাসাবাদের বাকি রয়েছে। তবে মামলার তদন্তের স্বার্থে নামগুলো বলা যাবে না।’ তনুর বাবা-মায়ের আহাজারি (ফাইল ছবি)

তিনি বলেন, ‘এখনও আলামতের কিছু ডিএনএ রিপোর্ট পাওয়া যায়নি এবং ফারেনসিক কিছু রিপোর্ট হাতে পাইনি। এই তথ্যগুলো হাতে পেলে মামলার অগ্রগতি সম্পর্কে আরও ভালো বলতে পারবো।’ 

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর  ফিরে আসেননি কলেজছাত্রী তনু।  পরে তার স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার কাছেই সেনানিবাসের ভেতরে নির্জন জঙ্গলে তনুর লাশ খুঁজে পান।

পরে তার বাবা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবি’র পর গত বছরের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় কুমিল্লা সিআইডি। তনুর দুই দফা ময়নাতদন্তের পরও কুমেকের ফরেনসিক বিভাগ মৃত্যুর সুস্পষ্ট কারণ উল্লেখ না করে প্রতিবেদন দেওয়ায় হত্যা রহস্য উন্মোচন নিয়ে সংশয় দেখা দেয়।

যদিও গত বছরের মে মাসে সিআইডি তনুর জামা-কাপড় থেকে নেওয়া নমুনার ডিএনএ পরীক্ষা করে ৩ জনের শুক্রানু পাওয়ার কথা গণমাধ্যমকে জানানো হয়েছিল। হত্যার আগে তনুকে ধর্ষণ করা হয়েছিল এমন তথ্যও ডিএনএ পরীক্ষার পর জানানো হয়।

/এফএস/ এপিএইচ/

আরও পড়ুন- অধিকার সম্পাদক আদিলুর রহমান মালয়েশিয়ায় আটক

সম্পর্কিত
সর্বশেষ খবর
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!