চট্টগ্রামে ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয় উচ্ছেদের দাবি ছাত্রলীগের

চট্টগ্রাম ব্যুরো০১:৪৩, আগস্ট ১৪, ২০১৭

সমাজ কল্যাণের নামে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠনের পক্ষে কাজ করার অভিযোগে ইসলামী সমাজ কল্যাণ পরিষদের চট্টগ্রাম নগর কার্যালয়টি উচ্ছেদের দাবি জানিয়েছে ছাত্রলীগ। সিলেটে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় রবিবার (১৩ আগস্ট) দুপুরে আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ছাত্রলীগ নেতারা এ দাবি জানান।
ছাত্রলীগ নেতারা বলেন, ‘সংগঠনটির মাধ্যমে জামায়াত-শিবির নিজেদের ভ্রান্ত মতবাদ ও স্বাধীনতাবিরোধী মতবাদ প্রচার ও প্রসারের কাজ চালিয়ে যাচ্ছে। সমাজকল্যাণ নামের আড়ালে তারা সাধারণ মানুষকে বোকা বানিয়ে যাকাত, ফিতরা, কোরবানির চামড়া সংগ্রহসহ দান, ছদকার টাকা সংগ্রহ করে তার পুরো অংশটা জামায়াতে ইসলামীর অপরাজনীতি ও দেশ ধ্বংসের কাজে ব্যবহার করছে।’
সংগঠনটি যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর মাহফিলের আয়োজন করতো জানিয়ে এসময় ছাত্রলীগ নেতারা আগামী সাত দিনের মধ্যে কার্যালয়টি উচ্ছেদের দাবি জানান। অন্যথায় জামায়াতে ইসলামের ষড়যন্ত্র রুখতে তারা নিজেরাই এই কার্যালয়টি উপড়ে ফেলবেন বলে হুঁশিয়ারি দেন।

এর আগে দুপুর ১২টায় চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে প্রতিবাদ মিছিলটি চকবাজার প্যারেড কর্নারে অবস্থিত ইসলামী সমাজকল্যাণ কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। পরে সমাবেশ থেকে কার্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে দেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

সমাবেশে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য রুমেল বড়ুয়া রাহুল, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, গোলাম সামদানী জনি, নগর ছাত্রলীগের উপ প্রচার সম্পাদক আব্দুল হালিম মিতু বক্তব্য রাখেন।
ছাত্রলীগ নেতারা বলেন, ‘কার্যালয়টি জেলা প্রশাসন থেকে লিজ নেয়া জমিতে অবস্থিত। তিন বছর আগে এই জমির ইজারার মেয়াদ শেষ হলেও প্রশাসন এখনও কার্যালয়টি উচ্ছেদ করেননি।’ তারা চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের আশপাশে শিবিরের সব অবৈধ প্রতিষ্ঠান ও ব্যাচেলর বাসাবাড়ি উচ্ছেদের জোর দাবি জানান।
ছাত্রলীগ নেতারা আরও বলেন, ‘কলেজ দুটি শিবিরমুক্ত হলেও কলেজের চারপাশে জামায়াতের নানা সাংগঠনিক কার্যালয় এখনও উচ্ছেদ করা হয়নি। সরকারি জমিতে অবস্থিত ইসলামী সমাজকল্যাণ পরিষদ, চট্টগ্রামের কার্যালয়টি জামায়াত শিবিরের ক্যাডারদের নিরাপদ আশ্রয়স্থল।’
/এআর/

লাইভ

টপ