মিয়ানমারের চার ‘গুপ্তচর’ আটক

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ২১:৩২, সেপ্টেম্বর ১৩, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২২:০২, সেপ্টেম্বর ১৩, ২০১৭

মিয়ানমারের চার গুপ্তচর আটকবান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে চার ‘গুপ্তচর’কে আটক করেছে ৩১ বিজিবি। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে ঘুমধুম এলাকা থেকে তিন জন ও বুধবার (১৩ সেপ্টেম্বর) নাইক্ষ্যংছড়ি সদর থেকে একজনকে আটক করা হয়। তারা সবাই মিয়ানমারের মংডু শহরের ফকিরাবাজারস্থ আমতলির বাসিন্দা।

আটকরা হলেন আব্দুর শুক্কুরের ছেলে আনোয়ার হোসেন (৪০), মৃত নজির আহমদের ছেলে জাফর আলম (৪৫), নুরে আলমের ছেলে মো. আজমল হোসেন (৪০) ও ইউসুফ আলীর ছেলে মো. কালু মিয়া (৬০)। 

স্থানীয়রা জানান, মঙ্গলবার ঘুমধুম সীমান্ত থেকে তিন জন ও নাইক্ষ্যংছড়ি  সীমান্তের ফুলতলি ঢেকুবুনিয়া সীমান্তের ৪৮ নম্বর পিলারের কাছে সন্দেহজনক ঘোরাফেরা করার সময় এদের একজনকে আটক করে বিজিবি। তারা বাংলাদেশের অভ্যন্তরের বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) বিভিন্ন তথ্য পাচার করতো বলেও জানান স্থানীয়রা।

আটকের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ড’র (বিজিবি) ৩১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুল আজিম বলেন, ‘ওই চার রোহিঙ্গা নাগরিক মিয়ানমারের পক্ষে গুপ্তচরের কাজ করতো, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রমাণ পাওয়া গেছে। বর্তমানে তাদেরকে আরও জিজ্ঞাসাবাদের জন্য বুধবার (১৩ সেপ্টেম্বর) বান্দরবানে পাঠানো হয়েছে।’

/এনআই/

লাইভ

টপ