X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

দাকোপে আরেক কলেজছাত্রীর আত্মহত্যা, ছাত্রলীগ নেতাসহ দুই জনের বিরুদ্ধে মামলা

খুলনা প্রতিনিধি
১৩ নভেম্বর ২০১৭, ০২:০৭আপডেট : ১৩ নভেম্বর ২০১৭, ০২:০৯

বন্যা রায় খুলনার দাকোপ উপজেলায় এক সপ্তাহের মধ্যে আরেক কলেজছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটলো। এবারও অভিযোগের তীর ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। রবিবার (১২ নভেম্বর) প্রকাশ্যে এলো এ ঘটনা। 
জানা যায়, কলেজছাত্রী জয়ী মণ্ডলের আত্মহত্যার রেশ কাটতে না কাটতে এবার একই পথ বেছে নিয়েছেন শিক্ষার্থী বন্যা রায়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বর্ণদীপ জোয়াদ্দারসহ দুই জনকে আসামি করে মামলা হয়েছে। প্রধান আসামি অভিজিৎ অভিকে ইতোমধ্যে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাবুদ্দিন চৌধুরী জানান, গত ২৭ অক্টোবর নিজের বাড়িতে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় বাজুয়া এসএন ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বন্যা রায়ের লাশ। ময়নাতদন্তে দেখা গেছে তিনি আত্মহত্যা করেছেন।

ওসি শাহাবুদ্দিন আরও জানান, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বন্যার বাবা বাদী হয়ে গত ৯ নভেম্বর দাকোপ থানায় একটি মামলা করেন। এতে আসামি করা হয় দাকোপ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বর্ণদীপ জোয়াদ্দার ও তার বন্ধু বাজুয়া গ্রামের রবীন্দ্রনাথের পুত্র অভিজিৎ অভিকে। মামলার প্রধান আসামি অভিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিকে ধরতে অভিযান চলছে।

মামলায় বাদী উল্লেখ করেছেন— তার বড় মেয়ে বন্যা রায় ছিলেন এসএন ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। কলেজ সংলগ্ন অভিদের বাড়িতে ভাড়া থাকতেন তিনি। বন্ধু ছাত্রলীগ নেতা স্বর্ণদ্বীপের সঙ্গে বন্যার সম্পর্ক স্থাপনে সহায়তা করে অভি। কিছুদিন পর তাদের ছাড়াছাড়ি হয়। এ সুযোগে অভি তার বোন প্রিয়াংকা ও বন্ধু উজ্জ্বলের সহায়তায় বন্যার সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। এর কিছুদিন পর অন্য জায়গায় বাসা ভাড়া নেন বন্যা। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে তার সঙ্গে সম্পর্কের পাট চুকিয়ে ফেলে অভি। তারপর স্বর্ণদ্বীপ আর সে বিভিন্নভাবে মেয়েটির ওপর মানসিক চাপ প্রয়োগ করতে থাকে।

বন্যার বাবা অভিযোগে আরও জানান, গত ২৭ অক্টোবর সকালে অভিদের বাড়িতে গিয়েছিলেন তার মেয়ে। কিন্তু তাকে লাঞ্ছিত করে অভি ও স্বর্ণদ্বীপ। এরপর তিনি বাড়িতে ফিরে এলে অভিজিৎ মোবাইল ফোনে তাকে নানা কটূক্তির মাধ্যমে আত্মহত্যায় প্ররোচিত করে। এ আচরণ সহ্য করতে না পেরে ওইদিন দুপুরে বন্যা ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যা করেন। পরে থানা পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ময়নাতদন্ত শেষে সম্পন্ন হয় বন্যা রায়ের অন্ত্যোষ্টিক্রিয়া।

এদিকে গত ৫ নভেম্বর দাকোপে বাজুয়া এসএন ডিগ্রী কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি ইনজামামের বিরুদ্ধে ছাত্রী জয়ী মণ্ডলকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগে মামলা হয়। এ ঘটনায় আসামিকে গ্রেফতারের দাবিতে ব্যাপক প্রতিবাদ কর্মসূচি হয়েছে। আত্মগোপনে থাকা ইনজামাম অবশেষে রবিবার (১২ নভেম্বর) খুলনায় আদালতে এসে আত্মসমর্পণ করে।

/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ