X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে দুই কলেজ শিক্ষককে তুলে নেওয়ার পর একজন ফিরেছেন

রাজশাহী প্রতিনিধি
২৪ মার্চ ২০১৮, ২০:১৩আপডেট : ২৪ মার্চ ২০১৮, ২০:১৬

রাজশাহী রাজশাহীর চারঘাটে একটি কালো মাইক্রোবাস এসে দুই কলেজ শিক্ষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৪ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে চারঘাট উপজেলার অনুপমপুর এলাকা থেকে তাদের তুলে নেওয়া হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাটি জানেন না বলে জানিয়েছেন। তবে পাবনার দাশুড়িয়া এলাকায় গিয়ে তারা এক শিক্ষককে ছেড়ে দিয়েছেন। 

বাড়িতে ফিরে আসা শিক্ষকের নাম বজরুল ইসলাম। তিনি উপজেলার ডাকরা ডিগ্রি কলেজের রাষ্টবিজ্ঞান বিভাগের প্রভাষক। তার বাড়ি চারঘাটের রায়পুর গ্রামে। তিনি চারঘাট উপজেলা সদরে একটি বাড়িতে ভাড়ায় থাকেন। অপর শিক্ষকের নাম শফিকুর রহমান ওরফে উজ্জ্বল। তার বাড়ি চারঘাট উপজেলার আস্করপুর গ্রামে। তিনি একই কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক। বেশিরভাগ দিনই শিক্ষক শফিকুর রহমানের মোটরসাইকেলের পেছনে চেপে বজরুল ইসলাম বাসায় ফেরেন। 

তাদের দুই জনকে তুলে নেওয়ার সময় গাড়ির লোকেরা মোটরসাইকেলটিও চালিয়ে নিয়ে গেছে বলে তাদের অভিযোগ।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘পুলিশ তাদের তুলে আনেনি। লোকমুখে ঘটনা শোনার পর থেকেই তাদের সন্ধান শুরু হয়েছে। দুপুর ২টার দিকে পুলিশ শফিকুর রহমানের বাসায়ও গেছে। স্থানীয় লোকজন পুলিশকে জানিয়েছেন, শফিকুর রহমান কট্টরপন্থী আহলে হাদীস সমর্থক।’

ওসি আরও বলেন, ‘সরকারি কোনও সংস্থা তাকে নিলেও এই ধারণা থেকে জিজ্ঞাসবাদের জন্য নিতে পারে। তারা আটকের কথা জানিয়েও দেবে। তা না হলে পুলিশ অনুসন্ধান শুরু করবে।’

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা আব্দুস সালাম বলেন, ‘চারঘাট থানার ওসি তাদের ঘটনাটি জানিয়েছেন। তারপর থেকে তারা খোঁজাখুজি করছেন।’

রাজশাহী র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক আশরাফুল ইসলাম জানান, র‌্যাব ওই দিকে কোনও অভিযান চালায়নি। ঘটনাটি শোনার পর থেকে তারাও খুঁজছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল পৌনে ১১টার দিকে শফিকুর রহমানের মোটরসাইকেলের পেছনে চেপে বজরুল ইসলাম বাসায় ফিরছিলেন। তারা যখন অনুপমপুর উচ্চ বিদ্যালয়ের পাশে এসে পৌঁছান, তখন পেছন দিক থেকে একটি মোটরসাইকেল এসে তাদের রাস্তায় ব্যারিকেড দেয়। সঙ্গে সঙ্গে কালো রঙের একটি মাইক্রোবাস তাদের পাশে এসে দাঁড়ায়। বাসের ভেতর থেকে কয়েকজন লোক বের হয়ে শফিকুর রহমান ও বজরুল ইসলামকে ধরে গাড়ির ভেতরে তুলে নেন। অল্প সময়ের মধ্যে গাড়ি ছেড়ে দেওয়া হয়। গাড়ির একজন লোক শফিকুর রহমানের মোটরসাইকেলটি চালিয়ে গাড়ির সঙ্গে সঙ্গে চারঘাট উপজেলা সদরের দিকে চলে যায়।’  

এই প্রসঙ্গে চারঘাট উপজেলার ডাকরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ জানান, তারা দুইজনই ক্লাস শেষে করে বাসার উদ্দেশে কলেজ থেকে বের হয়ে গেছেন। পরে লোকমুখে তিনি তাদের তুলে নিয়ে যাওয়ার কথা শুনেছেন। এর বেশি তিনি আর কিছু জানেন না।

ফিরে আসার পর শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে শিক্ষক বজরুল ইসলাম জানান, তার ধারণা গাড়িতে সাত-আট জন লোক ছিল। তারা গাড়িতে তোলার পরপরই চোখ বেঁধে ফেলেন। তারা দুই জনই খুব কান্নাকাটি করছিলেন। তখন তারা তাদের কান্নাকাটি না করতে এবং টেনশন না করতে বলেন। এক সময় তাদের একজন তাকে জিজ্ঞেস করেন, তার কাছে কোনও টাকা পয়সা আছে কিনা। তিনি ২০০ টাকা আছে বলে জানান। কিছুক্ষণ পর তারা তার হাতে কিছু টাকা গুঁজে দিয়ে পকেটে রাখতে বলেন। এক পর্যায়ে তাকে গাড়ি থেকে নামিয়ে একটি নয়ানজুলিতে (নিচু জায়গায়) নামিয়ে জানতে চাওয়া হয়— তিনি প্রস্রাব করবেন কি না। তিনি না বললে, তার চোখ খুলে দিয়ে তাকে বলা হয়— সোজা চলে যাবেন। পেছন ফিরে তাকাবেন না। চোখ খোলার পর তিনি দেখেন একটি নয়ানজুলির মধ্যে তিনি দাঁড়িয়ে আছেন। ওপরে উঠে দেখেন পাশে একটি লিচু বাগান। তিনি বাগানের মধ্যে বসে পড়েন। এরপর পেছনে তাকিয়ে দেখেন, তারা আর নেই। তিনি রাস্তায় নেমে পকেটে হাত দিয়ে দেখেন, তারা তাকে ২০০ টাকা দিয়েছিলেন। তিনি জায়গাটা চিনতে পারেন না। একটি অটোরিকশা চালকের কাছ থেকে তিনি জানতে পারেন, তিনি পাবনার দাশুড়িয়া থেকে একটু পূর্ব দিকে রয়েছেন। এরপর তিনি ঈশ্বরদী ও বাঘা হয়ে বাড়ি ফেরেন। তারা তার সঙ্গে কোনও খারাপ ব্যবহার করেননি বলে তিনি জানান।

এদিকে শফিকুর রহমানের মা নূরজাহান বেগম বলেন, ‘তার ছেলের সঙ্গে কারও কোনও শত্রুতা নেই। কি জন্য ছেলেকে নিয়ে গেছে, তারা কিছুই জানেন না।’ শফিকুর রহমান উজ্জলের ছোট ভাই মিলন জানান, তার ভাইকে ঠিক কি কারণে, বা কারা উঠিয়ে নিয়ে গেছেন,তিনিও তা জানেন না।

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!