X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চাঁদা না দেওয়ায় ব্যাংক কর্মকর্তাকে হাতুড়িপেটা

বরিশাল প্রতিনিধি
২৪ মার্চ ২০১৮, ২০:১৩আপডেট : ২৪ মার্চ ২০১৮, ২০:২৭

আহত দেবাশীষ কুন্ডু (ছবি- প্রতিনিধি)

চাঁদা না দেওয়ায় বরিশাল শহরের রুপাতলী এলাকায় সন্ত্রাসী চায়না ফিরোজ ও তার বাহিনীর লোকজন দেবাশীষ কুন্ডু নামে এক ব্যাংক কর্মকর্তাকে হাতুড়িপেটা করেছে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার (২৩ মার্চ) বেলা সাড়ে ১০টার দিকে রুপাতলীর মুক্তিযোদ্ধা সোহরাব খান হাউজিংয়ে এ ঘটনা ঘটে। কোতোয়ালী থানার এসআই মশিউর রহমান এ খবর নিশ্চিত করেন।

দেবাশীষ কুন্ডু রাষ্ট্রায়ত্ব অগ্রণী ব্যাংক লিমিটেডের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের প্রিন্সিপাল অফিসার ও অগ্রণী ব্যাংক লিমিটেড অফিসার সমিতির বরিশাল অঞ্চলের সাধারণ সম্পাদক। ঘটনার পর গুরুত্বর আহত অবস্থায় পুলিশের সহযোগিতায় স্থানীয়রা দেবাশীষ কুন্ডুকে উদ্ধার করে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে পানি ও স্যানিটেশন সমস্যার কারণে শনিবার বিকালে দেবাশীষ কুন্ডুকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে এসেছেন তার স্বজনরা। স্বজনরা জানান, এখন বাসায় দেবাশীষ কুন্ডুর চিকিৎসা চলছে। 

আহত দেবাশীষ কুন্ডু জানান, মুক্তিযোদ্ধা সোহরাফ খান হাউজিংয়ের মালিক সোহরাফ খানের কাছ থেকে তিনিসহ ৮ জন কর্মকর্তা ৩০-৩৫ শকাংশ জমি কেনেন। বাকি সাত জন হলেন– শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, ব্যবসায়ী জামাল হোসেন গাজী, অগ্রণী ব্যাংক লিমিটেডের এসও আব্দুল মান্না ও মোস্তাফিজুর রহমান, অগ্রণী ব্যাংকের ম্যানেজার খায়রুল ইসলাম, জনতা ব্যাংকের ম্যানেজার স্বপন ঘরামী ও গ্রামীণ ব্যাংকের ম্যানেজার আবুল বাসার। সম্প্রতি ক্রয়কৃত জমিতে ভবন নির্মাণের উদ্যোগ নিলে চায়না ফিরোজ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে তাদের (ওই ৮ জন) কাছে চাঁদা দাবি করে। এসময় দেবাশীষ কুন্ডুসহ বাকিরা চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানান। তখন চায়না ফিরোজ হুমকি দেয়, চাঁদা না দিয়ে ঘর নির্মাণের চেষ্টা করলে ৮ জনকে খুন করে হাউজিংয়ের পুকুরে ভাসিয়ে দেবে।

চায়না ফিরোজ (ছবি- প্রতিনিধি)

দেবাশীষ কুন্ডু আরও জানান, হুমকিতে তারা কান দেননি। কিন্তু চায়না ফিরোজ ও তার বাহিনী জাল দলিল তৈরি করে শালিসে বসার জন্য তাদের চাপ দেয়। চায়না ফিরোজ দাবি করে, জমির একজন অংশীদার হিসেবে তাকে আগেই ‘পাওয়ার অব অ্যাটর্নি’ দিয়ে এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছে। তাই সে জমি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

জমির অংশীদার ও ব্যাংক কর্মকর্তা খায়রুল ইসলাম জানান, এ নিয়ে কয়েক দফা শালিস হয়। শেষমেশ সিদ্ধান্ত হয়, ওই জমিতে চায়না  ফিরোজের কোনও মালিকানা নেই। এরপর তারা ভবন নির্মাণের জন্য ইট আনার উদ্যাগ নিলে তাতে চায়না ফিরোজ বাধা দেয়। পরে স্থানীয়দের হস্তক্ষেপে তারা ইট এনে জমিতে রাখেন। এর মধ্যে একদিন খায়রুল ইসলাম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল (শুক্রবার) সকাল ৯টার দিকে ভবন নির্মাণের মালামাল রাখার জন্য একটি টিনের ঘর তুলতে গেলে দেবাশীষ কুন্ডুসহ ওই ৮ জনের কাছে আবার চাঁদা চাইতে আসে চায়না ফিরোজ ও তার বাহিনীর ৭-৮জন। এসময়ও তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানান। এর ঘণ্টা খানেক পর চায়না ফিরোজ ও আরও ১৫-২০ জন সোহরাফ খান হাউজিংয়ের প্রবেশ পথে অবস্থান নেয়। এসময় দেবাশীষ কুন্ডু রুপাতলী থেকে ঘরের জন্য চৌকি কিনে আনতে যান। এতে প্রবেশপথে ওঁৎ পেতে থাকা চায়না ফিরোজের সহযোগী নাছির অন্যান্যদের নিয়ে দেবাশীষ কুন্ডুর মোটরসাইকেলের গতিরোধ করে এবং রাস্তায় ফেলে হাতুড়িপেটা করে। এসময় দেবাশীষ কুন্ডুর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে চায়না ফিরোজ, নাছিরসহ অন্যান্যরা পালিয়ে যায়।

হামলার পর রাস্তায় পড়ে থাকা দেবাশীষ কুন্ডুর মোটরসাইকেল (ছবি- প্রতিনিধি)

এসআই মশিউর রহমান বলেন, ‘এ ঘটনায় গতকালই চায়না ফিরোজ ও তার সহযোগী নাসির উদ্দিনকে দোষী করে কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করেছেন দেবাশীষ কুন্ডুর মা তুলসী রাণী কুন্ডু। তবে এখনও মামলা হয়নি, তবে তা প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশ চায়বা ফিরোজ ও অন্যান্যদের ধরার চেষ্টা করছে।’ ঘটনার পর কোতোয়ালী থানার এসআই মশিউর রহমান ও এসআই ওয়াহাব ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেও জানান তিনি।

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ