২১ মে থেকে পঞ্চগড়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ঘোষণা

Send
পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত : ১২:২৬, মে ১৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১২:২৬, মে ১৮, ২০১৮

পঞ্চগড়আগামী ২১ মে থেকে পঞ্চগড় জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস-মিনিবাস, কোচ, ট্রাক, মাইক্রোবাসসহ সব ধরনের পরিবহন ধর্মঘট ঘোষণা করেছে পঞ্চগড় জেলা পরিবহন মালিক ও শ্রমিকের পাঁচটি সংগঠন। আগামী ২০ মে’র মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভহনপুর হাইওয়ে পুলিশের ওসি এনামুল হকের অপসারণসহ ৫ দফা দাবি মানা না হলে ২১ মে থেকে এই ধর্মঘট শুরু হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।
বুধবার (১৬ মে) রাতে পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতি কার্যালয়ে পঞ্চগড় জেলা পরিবহণ মালিক ও শ্রমিকের পাঁচটি সংগঠনের ডাকে আয়োজিত সাংবাদিক সম্মেলনে নেতারা এই ঘোষণা দেন।
সাংবাদিক সম্মেলনে জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ জানান, ভজনপুর হাইওয়ে থানার ওসি এনামুল হক ট্রাকের ক্যাপাসিটি (ওভার লোড) পাথর ও বালি লোডিংয়ের নামে অহেতুক গাড়ি চালকদের হয়রানীসহ বৈষম্যমূলক আচরণ করছে। এজন্য তাকে প্রত্যাহার করা, যত্রতত্র পার্কিং করা বিআরটিসি বাস নির্দিষ্ট স্থানে পার্কিং করা, পৌরসভা কর্তৃক ঘোষিত অবৈধ ইজিবাইক, থ্রি-হুইলার ও পাগলুর ইজারা দরপত্র বাতিল করা, কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে পয়নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং কেন্দ্রীয় বাস টার্মিনালে জুয়া, মাদকসহ সুইপারবস্তি অপসারণ করার দাবি জানান।
সংবাদ সম্মেলনে জেলা মোটর মালিক সমিতির সভাপতি মো. মতিয়ার রহমান, সফিকুল ইসলাম সফি, ট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ডভ্যান মালিক সমিতির আনোয়ার হোসেন, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক খন্দকার আব্দুর রশিদ, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম আল মামুন, ট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের আব্দুল খালেকসহ অনেকেই উপস্থিত ছিলেন।
তবে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর হাইওয়ে থানা পুলিশের ওসি এনামুল হক বলেন, ‘মোটর মালিক ও শ্রমিকরা যৌথভাবে মহাসড়কে ওভারলোডিং নিয়ন্ত্রণের নামে চেকপোস্ট বসানোর আবদার করেছিলেন। বিষয়টি আইনসিদ্ধ না হওয়ায় তা করতে দেওয়া হয়নি। এছাড়া জাতীয় স্বার্থে আমরা মহাসড়কে ওভার লোডিং নিয়ন্ত্রণে কাজ করছি। সংগত কারণেই মোটর মালিক ও শ্রমিকদের স্বার্থের ব্যাঘাত ঘটেছে। এজন্যই তারা আমাদের বিরুদ্ধে এসব মিথ্য অভিযোগ তুলছেন।’

/এআর/

লাইভ

টপ