X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

তিন লাখ টাকা ও দশ হাজার ইয়াবাসহ ডিবির বহিষ্কৃত এএসআই গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২০ আগস্ট ২০১৮, ২০:২৯আপডেট : ২০ আগস্ট ২০১৮, ২০:৪২

ইয়াবা, টাকা ও গাড়িসহ গ্রেফতার ডিবি বরখাস্তকৃত এএসআই এবং তার সহকারী নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের বরখাস্তকৃত ও পলাতক উপ-সহকারী পরিদর্শক (এএসআই) সালাউদ্দিন (৩৮) ও তার সহযোগী রনিকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রির ২ লাখ ৮৩ হাজার ৩৫০ টাকা উদ্ধার করা হয়। সোমবার ভোর পৌনে ৪টার দিকে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকা থেকে র‌্যাব তাদের গ্রেফতার করে। এ সময় মাদক বহনের কাছে ব্যবহৃত সালাউদ্দিনের একটি সাদা রঙের প্রাইভেটকার ও গাড়িতে থাকা ডিবি পুলিশের একটি জ্যাকেট জব্দ করা হয়।

সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব ১১-এর সদর দফতরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত সালাউদ্দিন ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার জুম্মান আলীর ছেলে। রনির বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায়।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, টেকনাফ থেকে আসা বিপুল পরিমাণ ইয়াবার চালান বুঝে নিতে সালাউদ্দিন সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ভোরে সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাব তাকে ইয়াবা ও মাদক বিক্রির টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে। এছাড়াও তার কাছ থেকে ডিবি পুলিশের আইডি কার্ড ও ভিজিটিং কার্ডসহ আরও কিছু অবৈধ জিনিস উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আগের দুটি মাদক মামলা রয়েছে। ডিবি পুলিশ থেকে বরখাস্ত হওয়ার পরও সালাউদ্দিন নিজেকে ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে র‌্যাবের কাছে স্বীকার করেছে, বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে বাসা ভাড়া নেয়। সেসব বাসায় তার গাড়িচালক ও অন্য সহযোগীরা ইয়াবা মজুত করে বিক্রি করতো।

তিনি জানান, এ ঘটনায় তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এর আগে গত ২৩ জুলাই সিদ্ধিরগঞ্জের কদমতলীতে র‌্যাব-১১ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বরখাস্তকৃত এএসআই সালাউদ্দিনের বাসায় তল্লাশি চালিয়ে ৫ হাজার ৬২০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৯ লাখ ৪০০ টাকা উদ্ধার করে র‌্যাব। ওই সময় সালাউদ্দিন পালিয়ে যেতে সক্ষম হলেও তার সহযোগী সুমনকে গ্রেফতার করে র‌্যাব।

এদিকে মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে প্রায় ৮ মাস আগে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) থেকে বরখাস্ত হন এএসআই সালাউদ্দিন। এরপর থেকে সালাউদ্দিন পলাতক। পলাতক হলেও সে সব জায়গায় নিজেকে ডিবি’র অফিসার হিসেবে পরিচয় দিয়ে থাকেন। স্থানীয় লোকজনের কাছে সে সালাউদ্দিন স্যার ও ডিবি স্যার হিসেবে পরিচিত ছিল।

খোঁজ নিয়ে জানা যায়, মাদক ব্যবসা করে সালাউদ্দিন এরইমধ্যে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক বনে গেছে। তার তিনটি দামি প্রাইভেটকার আছে। এছাড়াও সে রেন্ট এ কারের ব্যবসার আড়ালে ইয়াবা পরিবহন ও সরবরাহ করছিল। জসিম, ওসমান ও বাহাদুর নামে তার তিনজন ড্রাইভার আছে। নারায়ণগঞ্জ শহরে রয়েছে ‘জেন্টস পার্লার’ নামের একটি বিউটি পার্লার। মাদক ব্যবসার আর্থিক হিসাব দেখাশোনার জন্য রয়েছে ব্যক্তিগত সহকারী সুমন। সম্প্রতি সুমন র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সুমন স্বীকার করেছে, সে বেতনভোগী কর্মচারী হিসেবে দীর্ঘদিন ধরে সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করছে। এছাড়াও জসিম, ওসমান ও বাহাদুর নামে তার আরও তিনজন প্রাইভেটকার চালক নারায়ণগঞ্জ, ঢাকা ও মুন্সিগঞ্জের বিভিন্ন স্পটে নিয়মিত ইয়াবা পৌঁছে দেয়। ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে টাকা সংগ্রহ করে সুমন সালাউদ্দিনের নির্দেশ মতো নিয়মিত ব্যাংক, মোবাইল ব্যাংকিং ও এসএ পরিবহনের মাধ্যমে টাকা কক্সবাজারের ইয়াবা সরবরাহকারীদের কাছে পাঠিয়ে দিতো। উল্লেখ্য, ২০০৩ সালে কনস্টেবল হিসেবে সালাউদ্দিন পুলিশ বিভাগে চাকরিতে যোগদান করে। গত বছর এএসআই হিসেবে পদোন্নতি পাওয়ার পর তাকে জেলা গোয়েন্দা পুলিশে বদলি করা হয়। ডিবিতে যোগদানের পর থেকেই টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীসহ বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের সঙ্গে সালাউদ্দিনের সখ্য গড়ে ওঠে। ওই সময় থেকেই সে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। ৮ মাস আগে জেলা পুলিশ প্রশাসন থেকে তাকে ক্লোজ করা হলে সে চাকরিতে যোগদান না করে আত্মগোপনে থেকে পুরোপুরি মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

/জেবি/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
দেশের জন্য কাজ করতে আ.লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
দেশের জন্য কাজ করতে আ.লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
নির্মোহ মূল্যায়নের খোঁজে জাসদ
নির্মোহ মূল্যায়নের খোঁজে জাসদ
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী