কুবির ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৫৭.৪৭ শতাংশ, ফলাফল ১২ নভেম্বর

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ২০:২৪, নভেম্বর ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৩৩, নভেম্বর ১০, ২০১৮

পরীক্ষা শেষে বের হচ্ছে পরীক্ষার্থীরা (ছবি– প্রতিনিধি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত চলা ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয় এবছরের ভর্তি পরীক্ষা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ২১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০টি আসনের বিপরীতে আবেদন করেন ৬৩ হাজার ৩৬০জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ জন, যা আবেদনকারীদের ৫৭ দশমিক ৪৭ শতাংশ।

এর আগে শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। যেখানে উপস্থিতির হার ৬১ দশমিক ২৫ শতাংশ। শনিবার সকালে অনুষ্ঠিত হয় ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ‘সি’ ইউনিটে শিক্ষার্থীদের উপস্থিতির হার ৬৭ দশমিক ৭৬ শতাংশ এবং একইদিন বিকালে অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা, যেখানে উপস্থিতির হার ৪৯ দশমিক ৪০ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘সবাই বিশ্ববিদ্যালয়ের স্বার্থে টিম ওয়ার্কের মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা সফলভাবে অনুষ্ঠিত করায় অবদান রেখেছে। এটা ছিল আমাদের জন্য একটি চ্যালেঞ্জ।’

ভর্তি পরীক্ষার ফলাফল কবে নাগাদ প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, ‘সবকিছু ঠিক  থাকলে আগামী সোমবার (১২ নভেম্বর) সংবাদ সম্মেলনের মাধ্যমে তিন ইউনিটের ফলাফল একসঙ্গে ঘোষণা করা হবে।’

 

/এমএ/

লাইভ

টপ