X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৪৪, বিএনপির ২২

দিনাজপুর প্রতিনিধি
১৭ নভেম্বর ২০১৮, ১৯:৩৫আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৯:৪৬

দিনাজপুর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দিনাজপুর জেলার ৬টি আসনে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন আওয়ামী লীগের ৪৪ জন এবং বিএনপির ২২ জন। দুই দলের নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আওয়ামী লীগ থেকে দিনাজপুর-১ আসনে ৬ জন, দুই আসনে দুই জন, তিন আসনে পাঁচজন, চার আসনে পাঁচজন, পাঁচ আসনে পাঁচ জন ও ছয় আসনে ২১ জন প্রার্থী মনোনয়ন চেয়েছেন। দিনাজপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক কাজী তাজ-উল-সামস প্রিন্স বাংলাট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, বিএনপি থেকে প্রার্থী হতে দিনাজপুর-১ আসন থেকে পাঁচজন, দুই আসন থেকে চারজন, তিন আসন থেকে পাঁচজন, চার আসন থেকে দুইজন, পাঁচ আসন থেকে তিনজন ও দিনাজপুর-৬ আসন থেকে তিনজন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খালেকুজ্জামান বাবু বাংলা ট্রিবিউনকে ২২ জনের মনোনয়নপত্র গ্রহণ ও জমাদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসন

এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে আবেদন করেছেন—বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপপরিষদের সদস্য সাবেক ছাত্রলীগ নেতা আবু হোসাইন বিপু, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হামিদুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা গোপেশ চন্দ্র রায়।

বিএনপির হয়ে নির্বাচনে জন্য এই আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন—বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জেলা বিএনপির সদস্য রেজওয়ানুল হক রিজু, বিএনপি নেতা অধ্যক্ষ রফিকুল ইসলাম, কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী ও জেলা যুবদলের সহসভাপতি মেহেদী হাসান সুমন।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসন

এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন— কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য ডা. মানবেন্দ্র রায় মানব।

এদিকে, এই আসনে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন—বিরল উপজেলা চেয়ারম্যান আ. ন. ম. বজলুর রশিদ, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ সাদেক রিয়াজ চৌধুরী পিনাক, বিএনপি নেতা এম. এ জলিল ও অধ্যাপক মঞ্জুরুল ইসলাম।

দিনাজপুর-৩ (সদর) আসন

আওয়ামীগ থেকে এই আসনে যে পাঁচজন মনোনয়ন চেয়েছেন, তারা হলেন—বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল ও মোমেনা আক্তার লিপি।

বিএনপির যে পাঁচজন এই আসন থেকে মনোনয়ন কিনেছেন, তারা হলেন—জেলা বিএনপির যুগ্ম আহ্বোয়ক অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, আলহাজ লুৎফর রহমান মিন্টু, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, শিল্পপতি হাফিজুর রহমান সরকার ও প্রয়াত মন্ত্রী খুরশীদ জাহান হকের ছেলে শাহরিয়ার আকতার হক ডন।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসন

এই আসনে থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন—বর্তমান সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সাবেক হুইপ মিজানুর রহমান মানু, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা অর্থপেডিক চিকিৎসক ডা. আমজাদ হোসেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা তারিকুল ইসলাম।

একই আসন থেকে বিএনপির দুই মনোনয়নপ্রাত্যাশী হলেন—সাবেক এমপি আলহাজ আকতারুজ্জামান মিয়া ও শিল্পপতি হাফিজুর রহমান সরকার।

দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসন

আওয়ামী লীগের হয়ে লড়ার জন্য এই আসন থেকে মনোনয়ন চেয়েছেন— বর্তমান সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাফেক আশফাক তুহিন, সাবেক ছাত্রলীগ নেতা মাহমুদুন্নবী চৌধুরী ও পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দুল আলম শান্তু।

এই আসনে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন— জেলা বিএনপির আহ্বায়ক এজেডএম রেজওয়ানুল হক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল ও বিএনপি নেতা খুরশীদ আলম মতি।

দিনাজপুর-৬ (নবাবগঞ্জ-বিরামপুর-ঘোড়াঘাট-হাকিমপুর) আসন

এই আসন থেকে আওয়ামী লীগের ২১ মনোনয়নপ্রত্যাশীরা হলেন—বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক, সাবেক সংসদ সদস্য ড. আজিজুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলতাফুজ্জামান মিতা, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মণ্ডল, বিরামপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আক্কাস আলী মণ্ডল, বিরামপুর পৌরসভার মেয়র পারভেজ কবীর, খায়রুল আলম রাজু, লিয়াকত আলী সরকার টুটুল, সামসুল আলম, শাহনাজ পারভীন, আমির হোসেন, ডা. মোশাররফ হোসেন, আয়নাল হক চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল হাকিম, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর উপজেলার আওয়ামী লীগ এমদাদুল হক চৌধুরী, আব্দুর রহমান লিটন, রাফে খন্দকার শাহানশাহ, মাকসুদুর রহমান লাভু চৌধুরী ও সুলতানা আকতার বর্ষ।

তবে এই আসন থেকে বিএনপির মাত্র তিন জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন—দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ লুৎফর রহমান মিন্টু, ড্যাব নেতা ডা. জাহিদ হোসেন ও হাকিমপুর উপজেলা বিএনপির সহসভাপতি শাহীন মণ্ডল।

 

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
নির্মোহ মূল্যায়নের খোঁজে জাসদ
নির্মোহ মূল্যায়নের খোঁজে জাসদ
সাফজয়ী ভাইয়ের সঙ্গে লড়াই, নেই কোনও ছাড়
সাফজয়ী ভাইয়ের সঙ্গে লড়াই, নেই কোনও ছাড়
বিয়ে না করানোয় মাকে হত্যা
বিয়ে না করানোয় মাকে হত্যা
ব্রাজিলের জার্সিতে এই বছরই শেষ মার্তার
ব্রাজিলের জার্সিতে এই বছরই শেষ মার্তার
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী