সহপাঠীকে কুপিয়ে আহত করায় ববি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৫৫, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৫৭, মে ২৪, ২০১৯

হাসপাতালে চিকিৎসাধীন আহত সাজ্জাদ হোসেন ডালিমবরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র সাজ্জাদ হোসেন ডালিমকে ভাঙা কাচের বোতল দিয়ে কুপিয়ে জখম করায় মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ছাত্র প্রাঞ্জল রায় প্রান্তকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সভা ডেকে হামলার ঘটনায় সরাসরি যুক্ত থাকার অভিযোগে ওই ছাত্রকে বহিষ্কার করে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আহত ও বহিষ্কৃত দুই শিক্ষার্থীই বঙ্গবন্ধু ছাত্রাবাসের বাসিন্দা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, পরবর্তী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. আরিফ হোসেনকে।
প্রসঙ্গত, মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বাইরের দোকানে বসে টাকা নিয়ে সাজ্জাদের সঙ্গে একই হলের বাসিন্দা প্রাঞ্জল রায় প্রান্ত, আবির ও রনির বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে প্রান্ত ও রনি কোমল পানীয়ের বোতল ভেঙে সাজ্জাদের পেটে ঢুকিয়ে দেয়। পরে সহপাঠীরা প্রান্ত ও রনিকে পুলিশে সোপর্দ করে। রাতেই গুরুতর অবস্থায় সাজ্জাদকে শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন সাজ্জাদ।
এ ঘটনায় বুধবার আহতের আত্মীয় মাহমুদুর রহমান বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন বন্দর থানায় মামলা করেন। ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে আদালত। তাদের মধ্যে একজনকে সাময়িক বহিষ্কার করা হয়।

 

 

/ওআর/

লাইভ

টপ